Friday, May 14, 2021
Home কলকাতা BNCCI -এর উদ্যোগে নিউটাউনে আয়োজিত হচ্ছে বানিজ্য মেলা,চলবে ২১'শে ফেব্রুয়ারি পর্যন্ত।

BNCCI -এর উদ্যোগে নিউটাউনে আয়োজিত হচ্ছে বানিজ্য মেলা,চলবে ২১’শে ফেব্রুয়ারি পর্যন্ত।

আগামী ১৭ থেকে ২১ শে ফেব্রুয়ারি পর্যন্ত ৫ দিনের জন্য নিউটাউনে শুরু হচ্ছে এই বানিজ্য মেলা।

সোহিনী পোড়েল, ১০, ফেব্রুয়ারি: বেঙ্গল ন্যাশনাল চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রির উদ্যোগে আগামী ১৭ থেকে ২১ শে ফেব্রুয়ারি পর্যন্ত নিউটাউনে আয়োজিত হতে চলেছে বাণিজ্যিক মেলা। চলতি বছরে এই বাণিজ্য মেলাটি বেঙ্গল ন্যাশনাল চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রির নিজস্ব জমি নিউটাউনের ইকোপার্ক সংলগ্ন স্থানে আয়োজিত হচ্ছে । বাণিজ্য মেলাটি ১৭ – ২১ ফেব্রুয়ারি পর্যন্ত হবে। সময়সীমা দুপুর ২ টো থেকে রাত ৮ পর্যন্ত।

নিউটাউনের বুকে প্রায় দেড় একর জমিতে আগামী ১৭ই ফেব্রুয়ারি থেকে বসতে চলেছে এই বানিজ্য মেলা।বর্তমান পরিস্থিতির কথা মাথায় রেখে ৮০ টি স্টলের লক্ষমাত্রা রাখা হয়েছে এ বছরে।সরকারি স্তরের কোনো ব্যাবসায়িক প্রতিষ্ঠান যদি যোগদান করতে চায় সে খেতে আরো ৫০দি স্টল বসানোর ও পরিকল্পনা করেছে বেঙ্গল ন্যাশনাল চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রি।

১৭ থেকে ২১ তারিখ পর্যন্ত চলা এই মেলায় শুধু মাত্র প্রদর্শনীই হবে না থাকবে বিস্তর ব্যাবসার পক্রিয়া।পাঁচ দিনের এই মেলায় প্রতিদিন তিনটি করে পর্ব থাকছে।প্রতিটি পর্বেই থাকছে বিশেষ আকর্ষণ ও আলোচনা সভা।সর্বশেষ পর্বে রাখা হয়েছে বিখ্যাত সঙ্গীত শিল্পীদের অনুষ্ঠানও এখানে প্রবেশ সবাই অবাধেই করতে পারবে। প্রবেশের সময় কোনোরকম মূল্য লাগবে না বলে জানিয়েছে ‘বেঙ্গল ন্যাশনাল চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’ কর্তৃপক্ষ।

বেঙ্গল ন্যাশনাল চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রি কর্তৃপক্ষ করোনা পরিস্থিতির কথা ভেবে এবার মেলা থেকেই প্রতিটি জেলা প্রতিনিধিদের ২৫০০০ টাকা করে আর্থিক পুরস্কার মূল্যও ঘোষণা করেছে তাদের ব্যাবসায়িক ভাবে উৎসাহিত করার জন্য।

উল্লেখ্য,পশ্চিমবঙ্গে এই প্রথম বেঙ্গল ন্যাশনাল চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রি তাদের নিজস্ব একটি কনফারেন্স হল বানাতে চলেছে,যা বাংলার শিল্পের কাছে এক নতুন দিশা হয়ে উঠবে বলে তাদের আশা।তবে প্রথমেবারের জন্য নিউটাউনে এই বানিজ্য মেলা নিয়ে অনেকটাই আশাবাদী বেঙ্গল ন্যাশনাল চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রি।এমন কি মানুষের যাতে এই মেলাতে যেতে সুবিধা হয় সেজন্য ‘ইকোপার্কের’ বিভিন্ন গেটে পরিবহন ব্যবস্থা ও রাখা হচ্ছে।

- Advertisment -

Most Popular

Recent Comments

× How can I help you?