Thursday, February 25, 2021
Home দেশ ২০২১-২০২২ অর্থবছরের বাজেটকে ধোঁকাবাজি বলে মন্তব্য করল কংগ্রেস নেতা

২০২১-২০২২ অর্থবছরের বাজেটকে ধোঁকাবাজি বলে মন্তব্য করল কংগ্রেস নেতা

সুইটি মণ্ডল,০৬,ফেব্রুয়ারি: সংসদে ২০২১-২০২২ অর্থবছরের বাজেট এর প্রস্তাব পেশ করেন অর্থমন্ত্রী নির্মলা সীতারমন। কেন্দ্রীয় অর্থমন্ত্রীর এই বাজেটকে ধোঁকাবাজি বলে মন্তব্য করল কংগ্রেস।

দেশের প্রাক্তন অর্থমন্ত্রী ও প্রবীণ কংগ্রেস নেতা পি চিদম্ববরম বলেন, “এবারের বাজেট সাধারণ মানুষের জন্য কোনো সুরাহা নেই। বরং যেভাবে বিভিন্ন পণ্যের ওপর সেস বাড়ানো হয়ছে তাতে আমজনতার ভোগান্তি আরো বাড়বে”।

চিদম্বরম আরও বলেন, “অর্থমন্ত্রী নির্মলা সীতারমন ভুল প্রেসক্রিপশন করেছেন।এই প্রেসক্রিপশন মতন চললে আমজনতার রোগ কখনো ভালো হবে না। অর্থাৎ দেশের অর্থনতি ভালো তো হবেই না বরং তার আরো অবনতি হবে। করণাজনিত পরিস্থিতিতে কেন্দ্রের উচিত ছিল সাধারণ মানুষের দিকে আরো বেশি করে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়া। কিন্তু সে ধরনের কোনই প্রস্তাব নেই এবারের বাজেটে।”

কংগ্রেস মুখপাত্র রণবীর সিং সুরজেওয়ালা বলেন, এবারের কেন্দ্রীয় বাজেটকে তারা ১০ এর মধ্যে মাত্র ৫ নম্বর দিতে পারবে।এর থেকে বেশি একদমই নয়।

  • এবারের বাজেটে স্বাস্থ্য ক্ষেত্রে বরাদ্দ বৃদ্ধি হলেও প্রতিরক্ষা ক্ষেত্রে সেভাবে অর্থ বরাদ্দ করা হয়নি। সে বিষয়টি নিয়ে সমালোচনা করেছেন সূরজেওয়ালা। তার মন্তব্য,”দেশের প্রতিরক্ষা নিয়ে কোনও রকম শিথিলতা দেখানো উচিত নয়। কিন্তু প্রতিরক্ষা খাতে সেভাবে বাজেট বরাদ্দ করা আবার হয়নি। যা পরবর্তী কালে দেশকে সমস্যায় ফেলতে পারে।”
- Advertisment -

Most Popular

Recent Comments

× How can I help you?