Monday, March 1, 2021
Home রাজ্য হাওড়া ও হুগলি হাওড়ায় গেঞ্জি কারখানায় ভয়াবহ আগুন,ঘটনাস্থলে দমকলের ৪ টি ইঞ্জিন।

হাওড়ায় গেঞ্জি কারখানায় ভয়াবহ আগুন,ঘটনাস্থলে দমকলের ৪ টি ইঞ্জিন।

অগ্নিসুরক্ষা ব্যাবস্থা নিয়ে কারখানার মালিককে একাদিক বার সতর্ক করেছিল প্রশাসন ও স্থানীয় মানুষ।

নিজস্ব প্রতিনিধি,হাওড়া:বুধবার রাতে হাওড়ার দাসনগরে একটি গেঞ্জির কাপড় তৈরির কারখানায় আগুন লেগে তীব্র চাঞ্চল্য ছড়ালো।ঘটনাস্থলে দমকলের চারটি ইঞ্জিন এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

স্থানীয়সূত্রে জানা গেছে, বুধবার রাত আটটা নাগাদ দাশনগরের ওই কারখানা থেকে প্রথমে ধোঁয়া বেরোতে দেখেন স্থানীয় বাসিন্দারা।কিন্তু সেই সময় কারখানাটি বন্ধ ছিল।তড়িঘড়ি খবর দেওয়া হয় দমকল ও পুলিশে।

আগুনের প্রকোপ বাড়তে থাকায় এলাকার মানুষ প্রথমে আগুন নেভানোর কাজে হাত দেয়।কিন্তু প্রচুর পরিমান গেঞ্জির কাপড় থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে।তবে কিভাবে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল তা এখনো জানা যায়নি।

দমকল সূত্রে জানা গেছে,আগুন নেভানোর কোনো ব্যবস্থা ছিল না কারখানাটিতে।এর আগে একাধিক বার সতর্ক করাও হয়েছিল কারখানার মালিককে।কিন্তু তারা কথার কর্ণপাত করেননি।আগামী কিছুদিনের মধ্যেই দমকল ওই কারখানার মালিকের বিরুদ্ধে ব্যবস্থা ও নিতে উদ্যোগী হচ্ছিল কিন্তু তার আগেই দুর্ঘটনা।তবে খবর পাওয়া মাত্রই দমকলকর্মীরা যুদ্ধকালীন তৎপরতায় আগুন নিয়ন্ত্রণে আনে।ক্ষয়ক্ষতির পরিমান এখনো পর্যন্ত জানা যায়নি।তবে দমকল বিভাগের অনুমান ক্ষয়ক্ষতি লক্ষটাকা ছাড়াতে পারে।

- Advertisment -

Most Popular

Recent Comments

× How can I help you?