Wednesday, February 24, 2021
Home রাজ্য পুরুলিয়া-বীরভূম-বাঁকুড়া সোনামুখীতে অনুষ্ঠিত হলো " বীর জওয়ান শহীদ কাপ " ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল...

সোনামুখীতে অনুষ্ঠিত হলো ” বীর জওয়ান শহীদ কাপ ” ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল পর্ব,মাঠ জুড়ে উৎসুক জনতার ভিড়।

১৪ ই ফেব্রুয়ারি পুলওয়ামায় শহীদ বীর জওয়ান ও লাদাখ সীমান্তে রাজেশ ওরাং সহ অন্যান্য শহীদ বীর জওয়ানদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয় এদিনের ম্যাচ শুরুর আগে।

নরেশ ভকত, বাঁকুড়াঃ সোনামুখী পৌর এলাকার বিশিষ্ট সমাজসেবী নীলকান্ত থান্দারের উদ্যোগে এবং সোনামুখী সবুজ সংঘ ক্লাবের সহযোগিতায় সোনামুখীর দুই নম্বর ওয়ার্ডে ” বীর জোয়ান শহীদ কাপ ” ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল পর্ব অনুষ্ঠিত হলো ।

গত সাত ফেব্রুয়ারি থেকে এই রানিং ক্রিকেট টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়েছিল যেখানে সোনামুখী ব্লকের দশটি অঞ্চল এবং সোনামুখী পৌরসভার পনেরো টি ওয়ার্ড ও প্রাক্তন ক্রিকেটারদের নিয়ে মোট 26 টি দল অংশগ্রহণ করেন । লড়াই শেষে ফাইনাল পর্বে পৌঁছায় হামিরহাটি ক্রিকেট একাশ বনাম সোনামুখী পৌরসভার 12 নম্বর ওয়ার্ড । দুই দলের মধ্যে টানটান লড়াই শেষে জয়লাভ করে হামিরহাটি ক্রিকেট একাদশ ।

এ দিনের খেলায় বিশেষ অতিথি হিসেবে আমন্ত্রিত ছিল লাদাখ সীমান্তে চীনা সৈন্যের আক্রমণে শহীদ রাজেশ ওরাং এর পিতা ও মাতা । তাদেরকে ক্লাব উদ্যোক্তাদের এবং নীলকান্ত থান্দারের উদ্যোগে সংবর্ধনা জানানো হয় । ২০১৯ সালের ১৪ ই ফেব্রুয়ারি পুলওয়ামায় শহীদ বীর জওয়ান ও লাদাখ সীমান্তে রাজেশ ওরাং সহ অন্যান্য শহীদ বীর জওয়ানদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয় ।

এদিন খেলা দেখতে মাঠের চারিদিকে ক্রিকেটপ্রেমী দর্শকরা ভিড় ছিল চোখে পড়ার মতো । সমাজসেবী নীলকান্ত থান্দার সারা বছর রক্তদান শিবির অসহায় সাধারণ মানুষদের পাশে দাঁড়ানো সহ বিভিন্ন সমাজ সেবামূলক কাজের সঙ্গে যুক্ত থাকেন । সোনামুখী পৌর এলাকায় সে কারণে তার জনপ্রিয়তা রয়েছে সাধারণ মানুষের মধ্যে ।

টুর্নামেন্ট শেষে সোনামুখী পৌর এলাকার বিশিষ্ট সমাজসেবী নীলকান্ত থান্দার জানান,’মোবাইলের যুগে খেলাধুলার প্রতি বর্তমান যুবকদের আগ্রহ অনেকটাই কমে গিয়েছে,তাই তাদেরকে মাঠমুখি করতে এই ছোট্টো উদ্যোগ’।

- Advertisment -

Most Popular

Recent Comments

× How can I help you?