Monday, March 1, 2021
Home দেশ সেঞ্চুরি পার করলো পেট্রল,নির্বিকার মোদি সরকার।

সেঞ্চুরি পার করলো পেট্রল,নির্বিকার মোদি সরকার।

সর্বকালীন রেকর্ড গড়ে এদিন রাজস্থানে প্রিমিয়াম পেট্রল বিক্রি হলো ১০০.৮৮ টাকা তে।

নিজস্ব প্রতিনিধি:গত কয়েক মাস ধরেই বুন্দ বুন্দ করে বাড়ছিল পেট্রোল-ডিজেলের দাম।কথায় আছে বিন্দু বিন্দু জলে তৈরি হয় সিন্দু।বর্তমানে পেট্রোল-ডিজেলের দামও কার্যত সেই পরিস্থিতি ধারণ করেছে।দিল্লি-সহ দেশের একাধিক শহরে সর্বকালের সব রেকর্ড ভেঙে ফেলল পেট্রল-ডিজেলের দাম। গতবছরের শেষের দিকে কয়েক সপ্তাহ জ্বালানির মূল্যবৃদ্ধিটা নিয়ম হয়ে দাঁড়িয়েছিল। মাঝখানে প্রায় মাসখানেক নতুন করে পেট্রল-ডিজেলের দাম তেমন না বাড়লেও আগের মূল্যবৃদ্ধির ধাক্কাই এতদিন সামলাতে হচ্ছিল আম নাগরিককে।

২০২১ পড়তে না পড়তেই ফের নিয়মিত জ্বালানির দাম বাড়তে শুরু করেছে। যার জেরে সাধারণতন্ত্র দিবসেই সর্বকালের সব রেকর্ড ভেঙে ফেলল পেট্রল-ডিজেল। রাজধানী দিল্লি এবং চার মহানগর তো বটেই ছোট শহরগুলিতেও নতুন নতুন রেকর্ড গড়ছে পেট্রল। পিছিয়ে নেই ডিজেলও।

মঙ্গলবার রাজস্থানের শ্রীগঙ্গানগরে প্রথমবার সেঞ্চুরির গণ্ডি পেরল পেট্রলের দাম। সাধারণ পেট্রলের দাম এই শহরটিতে ৯৮.১৩ টাকা হলেও এক্সট্রা প্রিমিয়াম পেট্রল এখানে মিলছে ১০০.৮৮ টাকায়।

রাজধানী দিল্লিতে এদিন পেট্রলের দাম লিটারপ্রতি ৩৫ পয়সা বেড়ে হয়েছে ৮৬টাকা ৫ পয়সা। একইভাবে ডিজেলের দাম ৭৫ টাকা ৮৮ পয়সা থেকে বেড়ে হয়েছে ৭৬ টাকা ২৩ পয়সা।

মুম্বইয়ে পেট্রলের দাম ৩৪ পয়সা বেড়ে হয়েছে ৯২টাকা ৬২ পয়সা। একইভাবে ডিজেলের দাম বেড়ে হয়েছে লিটারপ্রতি ৮৩টাকা ৩ পয়সা।

শহর কলকাতায় আজ রেকর্ড গড়ে ডিজেলের দাম হয়েছে ৭৯ টাকা ৮৩ পয়সা। পেট্রলের দাম হয়েছে ৮৭টাকা ৪৫ পয়সা।

চেন্নাইয়ে আজ লিটারপ্রতি পেট্রলের দাম ৩১ পয়সা থেকে বেড়ে হয়েছে ৮৮টাকা ৬০ পয়সা। একইভাবে ডিজেলের দাম হয়েছে ৮১টাকা ৪৭ পয়সা।

আন্তর্জাতিক বাজারে অশোধিত তেলের দাম নিয়ন্ত্রণে থাকলেও লকডাউনে যে বিপুল করের ঘাটতি হয়েছে, তা পেট্রল-ডিজেলের মাধ্যমে পুষিয়ে নিতে চায় সরকার। বিরোধীরা যার তীব্র প্রতিবাদ করছে। বৃহস্পতিবার নতুন করে জ্বালানির মূল্যবৃদ্ধির পরই সোশ্যাল মিডিয়ায় প্রতিবাদে সরব হয়েছে দেশের বৃহত্তম বিরোধী দল কংগ্রেস।

কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী পেট্রলের দাম নিয়ে বিবৃতি দিয়েছেন। সোশ্যাল মিডিয়ায় সরকারকে অভিনব কটাক্ষে বিঁধেছেন রাহুল গান্ধীও। কিন্তু কাজের কাজ হয়নি। সরকারের এ বিষয়ে কোনও ভ্রূক্ষেপ নেই।

- Advertisment -

Most Popular

Recent Comments

× How can I help you?