Thursday, March 4, 2021
Home রাজ্য সুজাতাকে ভুলে শুভেন্দুতে মাতোয়ারা সৌমিত্র খাঁ।

সুজাতাকে ভুলে শুভেন্দুতে মাতোয়ারা সৌমিত্র খাঁ।

ছোটো ভাইয়ের স্বীকারোক্তিতে বেকায়দায় "বড়দাদা"।

কাঁথি : তার স্ত্রী সুজাতা নয়, উনিশের ললোকসভা ভোটে তাঁকে বিষ্ণুপুর থেকে জিততে সবচেয়ে বেশি সাহায্য করেছিলেন সদ্য তৃনমুল ত্যাগি শুভেন্দু অধিকারী । এমনই বিস্ফোরক স্বীকারোক্তি বিজেপি সাংসদ তথা যুব মোর্চা সভাপতি সৌমিত্র খাঁ’র মুখে। বৃহস্পতিবার কাঁথিতে শুভেন্দুর দলবদলের পর বড় জনসভায় এই কথাই বললেন তিনি। আর তাতে সৌমিত্রর জয় নিয়ে উসকে উঠল আরও বেশ কিছু প্রশ্ন।

সেদিন শুভেন্দু অধিকারী ছিলেন তৃণমূলের বড়মাপের নেতা। লোকসভা ভোটের আগে দিনরাত এক করে রাজ্যের শাসকদলকে জেতানোর কাজে ঝাঁপিয়ে পড়েছিলেন তৎকালীন তমলুকের বিধায়ক শুভেন্দু অধিকারী। কাঁথির জনসভায় দাঁড়িয়ে বিষ্ণুপুরের সাংসদ বলেন, ”সেদিন আমি তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ পর তৃণমূলের একজন নেতাকেই ফোন করেছিলাম –তিনি ছিলেন শুভেন্দুদা। বলেছিলাম, দাদা, আপনি বিষ্ণুপুরে প্রচার করতে আসবেন না,তাহলে আমি জিততে পারবো না। উনি আমার কথা শুনে আমার সংসদীয় এলাকায় প্রচার করতে আসেননি। তাই আমি জিততে পেরেছিলাম।” বিপক্ষীয় দলের প্রার্থীকে জিততে সাহায্য করায় সেদিনের অবদানের কথা জনসমক্ষে এনে শুভেন্দুর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করলেন সৌমিত্র খাঁ।

কিন্তু তাঁর এই কৃতজ্ঞতা স্বীকারই বড়ো দ্বিধায় ফেলে দিলো তার দাদা কে। গত শনিবার মেদিনীপুর কলেজমাঠে দলবদলের মঞ্চে শুভেন্দু অধিকারী জানিয়েছিলেন যে ২০১৪ সাল থেকেই তিনি অমিত শাহর সঙ্গে যোগাযোগ রেখেছিলেন। এবার সৌমিত্র স্বীকারোক্তিতে স্পষ্ট, তৃণমূলের একজন সদস্য, জনপ্রতিনিধি হয়েও তিনি বিজেপিতে নতুন যোগ দেওয়া সহকর্মীকেই সাহায্য করেছিলেন। নিজে বিষ্ণুপুরে প্রচার করতে না গিয়ে মসৃন করেছিলেন সৌমিত্রর জয়ের পথ।

পাশাপাশি,প্রশ্নও উঠছে। সেদিন আদালতের নির্দেশে বিষ্ণুপুরে সৌমিত্রর প্রবেশে নিষেধাজ্ঞা থাকায় তাঁর প্রচারের গোটা দায়িত্ব একা কাঁধেই সামলেছিলেন স্ত্রী সুজাতা খাঁ। সৌমিত্রর সাংসদ হওয়ার পিছনে কাণ্ডারী সুজাতাই, এই ছবিটাই স্পষ্ট হয়েছিল। এমনকী চলতি সপ্তাহে সুজাতা তৃণমূলে যোগদানের পর সাংবাদিক সম্মেলনে তাঁর সিদ্ধান্তের বিরোধিতা করে বিবাহবিচ্ছেদের কথা ঘোষণা করলেও স্ত্রীর অবদানের কথা অস্বীকার করেননি সাংসদ। কিন্তু তারপরই তিনি জয়ের নেপথ্য নায়কের গোটা কৃতিত্ব দিলেন শুভেন্দু অধিকারীকে?তবে তাঁর এই স্বীকারোক্তি যে শাসকশিবিরে তুরূপের তাস হবে, তা হয়তো সৌমিত্র স্বপ্নেও ভাবেননি।

- Advertisment -

Most Popular

Recent Comments

× How can I help you?