Friday, October 22, 2021
Home খেলা সিরিজ জয় টিম ইন্ডিয়ার

সিরিজ জয় টিম ইন্ডিয়ার

অমীমাংসিত সিরিজ এক অসাধারণ ভাবে মীমাংসিত করল টিম ইন্ডিয়া।

সোহিনী পোড়েল – অমীমাংসিত সিরিজ এক অসাধারণ ভাবে মীমাংসিত করল টিম ইন্ডিয়া। গত দুই মাচের মতো এবারও টস জিতে ইংল্যান্ড ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয়।

ভারতের হয়ে ওপেন করতে আসেন হিটম্যান রোহিত শর্মা এবং গব্বর শিখর ধাওয়ান। প্রথম থেকেই ম্যাচের রাশ টেনে রেখেছিলেন দুই ওপেনার। তাদের জুটিতে রান ওঠে ১০৩। আদিল রশিদের গুগলি বল বুঝতে না পেরে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন রোহিত শর্মা। তিনি করেন ৩৭ বলে ৩৭ রান। অন্যদিকে গব্বরের ৩২তম অর্ধশতরান পূরণ হয়। আবারও সেই আদিল রশিদের বলে আউট হন শিখর ধাওয়ান(৬৭)। তৃতীয় একদিনের ম্যাচে সেভাবে ছন্দে ফিরতে পারলেন না রান মেশিন কোহলি। মঈন আলির গুগলি বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন বিরাট। মাত্র ৭ রান করেই সন্তুষ্ট থাকতে হয় তাঁকে।

দ্বিতীয় একদিনের ম্যাচের নায়ক কে এল রাহুল ব্যাট চালাতে গিয়ে আউট হন। তিনিও মাত্ৰ ৭ রান করেই মাঠ ছাড়েন। তবে তরুণ তুর্কি ঋষভ পন্থ(৭৮) ও অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া(৬৪) ঝড়ের বেগে রান তোলেন। তাদের যুগলবন্দীতে এক লড়াকু রান হয় টিম ইন্ডিয়ার। তবে ইংল্যান্ডের বোলিং বিভাগ তাদের আউট করে রানের গতি কমিয়ে দেয়। তবে তারা যদি ক্রিজে থাকত তাহলে রানের পাহাড় গড়তেই থাকত। এরপর একে একে ক্রুনাল পান্ডিয়া থেকে প্রসিদ্ধ কৃষ্ণ অল্প বিস্তর রান করে আউট হয়ে যান। ভারতের ৫০ ওভার খেলা হল না। তার আগেই অল আউট হয়ে যায় টিম ইন্ডিয়া। ৪৮.২ ওভারে সব কটি উইকেট হারিয়ে রান ৩২৯।

এরপর ইংল্যান্ডের হয়ে ওপেন করতে আসেন জেসন রয়(১৪) ও জনি বেয়াস্টো(১)। তবে ভুবনেশ্বর তাদের বেশিক্ষণ ক্রিজে থাকতে দিলেন না। এরপর ম্যাচের হাল ধরেন স্টোকস্ট এবং মালান। তারা কোনো তাড়াহুড়ো না করে ম্যাচ ধরে খেলছিলেন। তবে চাপের মুখে ব্যাট চালাতে গিয়ে আউট হন দু জনেই। ম্যাচে যখনই কেউ ছন্দে ফিরছে তখনই শার্দূল ঠাকুর ত্রাতার মতো আউট করে দিচ্ছিলেন। টিম ইন্ডিয়া আরেক নতুন অলরাউন্ডার পেল। ব্যাট হাতে যেমন জ্বলে উঠছে ঠিক তেমনই বল হাতেও উইকেট নিচ্ছেন।

তবে শ্যাম কারেনকে থামতে ব্যর্থ হয় ভারতের বোলিং বিভাগ। প্রায় ২-৩ বার হাতের ক্যাচ ধরতে পারেননি কোনো না কোনো ফিল্ডার। নইলে ৫০ ওভার খেলা হত না ইংল্যান্ডের। শ্যাম কারেনের জন্য এক সময় মনে হয়ে ছিল ইংল্যান্ডের জয় হয়তো নিশ্চিত। যদিও শেষ পর্যন্ত তিনি অপরাজিত ছিলেন। ৫০ ওভার শেষে ইংল্যান্ডের ফল ৩২২/৯। ইন্ডিয়ার জয় আসে ৭ রানে।

- Advertisment -

Most Popular

Recent Comments

× How can I help you?