Wednesday, February 24, 2021
Home কলকাতা সানন্দে উদযাপিত "ছোটদের কেক" উৎসব,আনন্দে মুখরিত গোটা বাড়ি।

সানন্দে উদযাপিত “ছোটদের কেক” উৎসব,আনন্দে মুখরিত গোটা বাড়ি।

"ছোটো ছোটো হাতকে করেছে সবাই অবজ্ঞা। সেই হাতই হয়ে উঠেছে আগামীর শুভেচ্ছার বার্তা"।

ওরা শিশু হোক বা কিশোর,হোক ওরা চির নবীন বা প্রবীণ, সর্বদাই ওরা হয়তো দয়া নয়তো বা অবজ্ঞার পাত্রই থাকে।কেউ ওদের পাশে থাকে না ,আসলে কেউ ওদের দায়িত্ব নিয়ে চায় না।কারণ একটাই ওরা সমাজের বিশেষ চাহিদাসম্পন্ন মানুষ হিসাবে পরিচিত।বেশিরভাগ মানুষই ওদের কে এড়িয়ে চলে।কিন্তু সবাই এক নয়,তাই সবাই ওদেরকে এড়িয়ে চলে না।কেউ কেউ সর্বদা ওদের পাশে থাকার অঙ্গীকারবদ্ধ।
সেই অঙ্গীকার নিয়েই লেকটাউনে গত 10 বছর ধরে নিশব্দে সমাজের বেশ কিছু বিশেষ চাহিদাসম্পন্ন শিশু ও যুবকদের নিয়ে ক্রমাগত সংগ্রাম করে যাচ্ছে প্রথম পদক্ষেপ ওয়েলফেয়ার সোসাইটি।
আসন্ন বড়দিনকে কেন্দ্র করে এই বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের আনন্দ দিতে আজ গোটা একটা দিন ধরে সংস্থাটিতে বিভিন্ন অনুষ্ঠানের আয়জন করা হয়।অনুষ্ঠানের মধ্যে দিয়ে শিশুদেরকে বিভিন্ন উপহার দেওয়া হয়।যা পেয়ে কার্যত আনন্দে আত্মহারা শিশুগুলো।তাদের আনন্দের বহিঃপ্রকাশ এমনটাই ছিল যেন কতদিন পর হাতে চাঁদের ছোঁয়া পেলো।

করোনাকালে গোটা কয়েকমাস ধরে ঘরবন্দি এই শিশুদের আনন্দ দিতে আজ সংস্থাটির পাশে দাঁড়ায় কলকাতা লায়ন্স ক্লাব।আজকের গোটা অনুষ্ঠানটির দায়িত্ব কার্যত তাঁরাই নিয়েছিল।অনুষ্ঠান মঞ্চ থেকেই ক্লাবের প্রেসিডেন্ট ঘোষণা করেন-আগামী দিলে অন্ধ শিশুদের পাশে দাঁড়াতে সেখানে আরো একটি ঘর বরাদ্দ করা হবে।যা শুনে প্রথম পদক্ষেপ ওয়েলফেয়ার সোসাইটির কর্মীরা বেশ আনন্দিত।
অনুষ্টানের শুরুতেই সেন্ট এটর্নির ফাদার ‘ কানুজ রয়’ বিশেষ ভাবে প্রাথনা করেন এই শিশুগুলির জন্য।এর পর লায়ন্স ক্লাব ও অনন্য সদস্যরা মিলে “কেক কেটে” শিশুদের মধ্যে পরিবেশন করেন।

- Advertisment -

Most Popular

Recent Comments

× How can I help you?