Friday, May 14, 2021
Home কলকাতা শ্যামাপ্রসাদ মুখার্জি'র নামের অপব্যাবহার,অভিযোগ নিয়ে নতুন রাজনৈতিক দল গঠন মুখার্জি পরিবারের।

শ্যামাপ্রসাদ মুখার্জি’র নামের অপব্যাবহার,অভিযোগ নিয়ে নতুন রাজনৈতিক দল গঠন মুখার্জি পরিবারের।

আগামী ২০ শে ফেব্রুয়ারি দলের বিস্তারিত পদক্ষেপ জানানো হবে।

নিজেস্ব প্রতিনিধি,কলকাতা:একুশে নির্বাচনকে সামনে রেখে ফের রাজনীতির আঙ্গিনায় নতুন দলের প্রবেশ।দলের নাম সর্বভারতীয় জন সংঘ।বিজেপির প্রতি বিস্ফোরক অভিযোগ তুললেন ও তারা।তাদের অভিযোগ,শ্যামাপ্রসাদ মুখার্জির নামকে কার্যত অপব্যাবহার করে বিজেপি তার ফায়দা লুটছে’।

শুক্রবার কলকাতার প্রেসক্লাবে একটি সাংবাদিক বৈঠক করে দলের নাম প্রকাশ করা হয়।তবে বিশেষ কারণের জন্য এখনো দলের কোনো ‘প্রতীকি’ পাননি তারা।এদিন ‘সর্বভারতীয় জনসংঘ’ নামে রাজনৈতিক এই দল গঠনের পরই,দলের প্রেসিডেন্ট সুব্রত মুখার্জি বিজেপির বিরুদ্ধে একগুচ্ছ বিষ্ফোরক অভিযোগ করেন।

সুব্রতবাবুর অভিযোগ,শ্যামাপ্রসাদ মুখার্জির নাম কে ব্যবহার করে বিজেপি ভাওতাবাজি করছে।শ্যামাপ্রসাদ মুখার্জিকে বিজেপি নিজেদের ‘আইডল’বলে,কিন্তু গুজরাতে বল্লভ ভাই প্যাটেলের মূর্তি প্রতিষ্টা করছে,কেন এমন বঞ্চনা?

তিনি আরো অভিযোগ তোলেন,কেন শ্যামাপ্রসাদ মুখার্জির মৃত্যুর এখনো কোনো তদন্ত হলো না!কেন এখনো কোনো কমিশন নিয়োগ হলো না?আজ গোটা বাংলা কে গুজরাত বানানোর পরিকল্পনা চলছে।কোনঠাসা করা হচ্ছে বাঙালিকে।কোনো কর্মসংস্থান নেই বাঙালিদের।সর্বত্র পিছিয়ে দেওয়া হচ্ছে বাঙালিকে।এমনই একগুচ্ছ অভিযোগ তুলে মুখার্জি পরিবার নতুন রাজনৈতিক দল গঠন করলেন।

আগামী নির্বাচনে পশ্চিমবঙ্গের প্রতিটি বিধানসভা কেন্দ্রেই ‘সর্বভারতীয় জনসংঘের’ পক্ষ থেকে প্রার্থী দেওয়া হবে জানিয়েছেন দলের সম্পাদক সুব্রত মুখার্জি।তবে এখনো পর্যন্ত 100 জন প্রার্থী ঠিক হয়েছে।বাকিটা ধাপে ধাপে জানানো হবে।দুই-মেদিনীপুর,হুগলি,নদীয়া সহ বেশ কিছু জেলায় ইতিমধ্যেই সংগঠন তৈরী হয়েগেছে।শুধুতাই নয়,অসম ও দিল্লির বেশ কিছু কেন্দ্রেও প্রার্থী দেওয়া হবে নির্বাচনে।

নির্বাচনি ইস্তাহারে ‘সর্বভারতীয় জনসংঘ’এর মূল প্রতিশ্রুতি,’গ্রামীন কৃষির বিকাশ,গ্রামীন অর্থনীতির বিকাশ,গ্রামীন শিল্পের বিকাশ ও বাংলা তথা বাঙালির উন্নয়ন’।

- Advertisment -

Most Popular

Recent Comments

× How can I help you?