Sunday, May 16, 2021
Home রাজ্য শুভেন্দু গড়ে সভা।যাচ্ছেন না মমতা।

শুভেন্দু গড়ে সভা।যাচ্ছেন না মমতা।

আপাতত নন্দীগ্রাম যাচ্ছেন না মমতা।

শুভেন্দুর গড়ে অর্থাৎ নন্দীগ্রামে সভা বাতিল করলেন মমতা বন্দ্যোপাধ্যায়ের। আগামী ৭ জানুয়ারি নন্দীগ্রামে সভা করার কথা ছিল তাঁর। তৃণমূল সূত্রে খবর, ওইদিন তিনি যাচ্ছেন না। তবে তাঁর প্রতিনিধি হিসাবে সেদিন জেলার সভায় যাচ্ছেন তৃণমূলের রাজ্য সভাপতি সুব্রত বক্সী। দলীয় নেতাদের সঙ্গে সভাও করবেন তিনি। কবে মুখ্যমন্ত্রী নন্দীগ্রাম যাবেন, তার দিনক্ষণ এখনও চূড়ান্ত হয়নি। কেনই বা তাঁর ৭ তারিখের সভা বাতিল হল তা নিয়েও এখনও তৃণমূলের তরফে নির্দিষ্ট কোনও কারণ জানানো হয়নি।

আগামী ৭ই জানুয়ারি মমতা বন্দ্যোপাধ্যায়ের নন্দীগ্রাম-কর্মসূচি সামনে আসতেই শুভেন্দু অধিকারী ও ঘোষণা করেছিলেন, পরদিন অর্থাৎ ৮ জানুয়ারি সেখানেই সভা করবেন তিনি। অর্থাৎ রাজনৈতিক মহল ধরেই নিয়েছিল নতুন বছরের শুরুতেই আমনে-সামনে দেখা যাবে মমতা-শুভেন্দুকে। তাও আবার সেই নন্দীগ্রামের বুকে, যেখান থেকে এক সময় নতুন মোড় নিয়েছিল রাজ্য রাজনীতি।

যে মমত-শুভেন্দুর যৌথ লড়াই ২০১১ সালে বাংলায় বাম দুর্গের পতন ঘটিয়েছিল, এখন লড়াইয়ের ময়দানে তাঁরাই মুখোমুখি। গত কয়েক মাসে জল অনেক দূরই গড়িয়েছে। তৃণমূল ছেড়ে বিজেপিতে ঢুকেছেন শুভেন্দু অধিকারী। নন্দীগ্রামের বিধায়ক পদও ছেড়েছেন। ঘোষণা করেছেন, ‘নন্দীগ্রাম আন্দোলন কোনও একজনের বা দলের নয়, এটা মানুষের আন্দোলন’। তবু তৃণমূল নন্দীগ্রামে মমতার আসার খবরে বেশ নড়েচড়েই বসেছিল। নন্দীগ্রাম জমি আন্দোলনের অন্যতম নেতা তৃণমূলের শেখ সুপিয়ান জানিয়েছিলেন, তেখালির মাঠে জননেত্রীকে দেখতে কয়েক লক্ষ মানুষের ভিড় হবে। ভিড় সামাল দিতে খালি মাঠে সভা আয়োজনের কথাও ভেবেছিলেন তাঁরা। কিন্তু সোমবার সকালে হঠাৎই জানা গিয়েছে আপাতত নন্দীগ্রাম যাচ্ছেন না মমতা।

- Advertisment -

Most Popular

Recent Comments

× How can I help you?