Monday, March 1, 2021
Home রাজ্য পুরুলিয়া-বীরভূম-বাঁকুড়া শীত পড়তেই গরু চোরের উপদ্রব, তীব্র চাঞ্চল্য এলাকায়।

শীত পড়তেই গরু চোরের উপদ্রব, তীব্র চাঞ্চল্য এলাকায়।

রাতের অন্ধকারে গ্রামে গরু চুরির ঘটনাকে কেন্দ্র করে এলাকায় ব্যাপক চাঞ্চল্য তৈরি হয়েছে।

নরেশ ভকত, বাঁকুড়াঃ প্রত্যেক বছরই শীতকাল পড়তেই গ্রামে গরু চুরির উপদ্রব শুরু হয়।এমন অনেক ক্ষেত্রেই দেখা গেছে গরু চোরেরা ধারালো অস্ত্র ও আগ্নেয়াস্ত্র নিয়েও প্রতিবাদকারীকে হামলা করেছে।তবে প্রশাসনের সক্রিয়তায় কখনো কখনো তা কমানো সম্ভব হয়েছে।চলতি মরশুমে শীত পড়তেই ফের সেই ঘটনা।ঘটনাটি ঘটেছে বাঁকুড়া জেলার সোনামুখী থানার কোচডিহি পঞ্চায়েতের তিউড়া ও বুড়ি আঙ্গরি গ্রামে। রাতের অন্ধকারে গ্রামে গরু চুরির ঘটনাকে কেন্দ্র করে এলাকায় ব্যাপক চাঞ্চল্য তৈরি হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে,তিউড়া ও বুড়ি আঙ্গরি গ্রামের অসীম মন্ডল এক ব্যক্তির দুটি গরু এবং ছিদাম মন্ডল নামে এক ব্যক্তির একটি, কারা ও খুকুমণি হেমরম নামে একজনের দুটি বলদ গরু সহ মোট তিনজনের পাঁচটি গবাদিপশু চুরি হয়েছে গত কয়েকদিনে। এই ঘটনাকে কেন্দ্র করে এলাকার মানুষের মধ্যে ব্যাপক চাঞ্চল্য তৈরি হয় । স্থানীয় সূত্রে আরো জানতে পারা যায় , চোরের দল চারচাকা গাড়ি করে এসে রাতের অন্ধকারে গরুগুলিকে চুরি করে নিয়ে যায় ।

অসীম মন্ডল নামে এক গরুর মালিক বলেন, “রাতের বেলায় কে বা কারা গরু চুরি করে নিয়ে যায় আমরা বুঝতে পারিনি “,তবে এই ঘটনার সঙ্গে বড়োসড়ো পাচার চক্র জড়িত রয়েছে।

সুকুমনি হেমরম নামে অপর এক গরুর মালিক বলেন,”সকালে গবাদিপশু বের করতে গেলে দেখি গরু চুরি হয়ে গেছে অনেক খোঁজাখুঁজি করার পরেও কোনো খোঁজ পাওয়া যায়নি”।

অলোক মন্ডল নামে এক গ্রামবাসী বলেন,”এই ঘটনায় আমরা ব্যাপক আতঙ্কিত এর আগে কোনদিন এই ধরনের ঘটনা ঘটেনি।রাতের অন্ধকারে গাড়ি নিয়ে এসে এইভাবে চুরির ঘটনা গ্রামে আগে কোনদিনও হয়নি”।

এতগুলো গরু একসঙ্গে চুরি যাওয়ার খবর পেয়ে গ্রামে পৌঁছায় সোনামুখী থানার পুলিশ । ঘটনার সঙ্গে কে বা কারা জড়িত রয়েছে তার তদন্ত শুরু করেছে সোনামুখী থানার পুলিশ।

- Advertisment -

Most Popular

Recent Comments

× How can I help you?