Thursday, March 4, 2021
Home রাজ্য পুরুলিয়া-বীরভূম-বাঁকুড়া শীতের আমেজে দুয়ারে উৎসব,বাঁকুড়ায় শুরু 'জয়পুর পর্যটন উৎসব'।

শীতের আমেজে দুয়ারে উৎসব,বাঁকুড়ায় শুরু ‘জয়পুর পর্যটন উৎসব’।

বাঁকুড়ার জয়পুরে পর্যটন উৎসব ' শুরু হচ্ছে বলে সাংবাদিক বৈঠকের মাধ্যমে জানালেন মন্ত্রী শ্যামল সাঁতরা।

নরেশ ভকত, বাঁকুড়াঃ শীতের আমেজ আসলেই মানুষের মন আর ঘরে বসতে চায় না,অস্থির উন্মাদ মনকে বাগে আনতে মানুষ বেরিয়ে পরে অজানার উদ্যেশে।কিন্তু ঘরের কাছেই যদি সেই উন্মাদ মনকে শান্ত করার সুযোগ থাকে তাহলে আর বাইরে কেন!ঘরের মানুষ কে ঘরে আর বাইরের পর্যটকদেরও ভ্রমণের চাহিদা মেটাতে দুয়ারে হাজির পর্যটন উৎসব।

বাঁকুড়ার জয়পুরে পঞ্চম বর্ষ ‘জয়পুর পর্যটন উৎসব’ শুরু হচ্ছে। আগামী ২৯ জানুয়ারী থেকে চলবে ১ ফেব্রুয়ারী পর্যন্ত। শুক্রবার বাঁকুড়ার জয়পুর বিডিও অফিসে সাংবাদিক বৈঠকে মাধ্যমে জানালেন স্থানীয় বিধায়ক ও রাজ্যের পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন দপ্তরের রাষ্ট্র মন্ত্রী শ্যামল সাঁতরা।

২০১৬ সালে শুরু হয় ‘জয়পুর পর্যটন উৎসব’।’জয়পুরের জয় হোক’ এই স্লোগানকে সামনে রেখেই এই মেলা শুরু হয়। মন্দির নগরী বিষ্ণুপুর শহর থেকে ১৫ কিলোমিটার দূরেই অবস্থিত জয়পুর। চারিদিকে জঙ্গলে ঘেরা এই জয়পুর।

মন্ত্রী শ্যামল সাঁতরা শুক্রবার সাংবাদিক বৈঠকে বলেন, ‘এই পর্যটন উৎসবে প্রায় ১৬ লক্ষ টাকা বাজেটে লোক শিল্পীদের অংশগ্রহণের ব্যবস্থা করা হয়েছে বলে তিনি জানান।তিনি আরও জানান প্রতিদিন সন্ধ্যায় কলকাতা ও মুম্বাইয় থেকে আগত শিল্পীরা উপস্থিত থাকবেন। এছাড়াও রাজ্য সরকারের বিভিন্ন দপ্তরের ১০ টি স্টলের পাশাপাশি বেসরকারী স্টলের ব্যাবস্থা থাকবে বলে তিনি জানান’।এদিনের সাংবাদিক বৈঠকে উপস্থিত ছিলেন মন্ত্রী শ্যামল সাঁতরা, জয়পুরের বিডিও বিট্টু ভৌমিক ও প্রমুখ।

- Advertisment -

Most Popular

Recent Comments

× How can I help you?