Monday, March 1, 2021
Home রাজ্য পুরুলিয়া-বীরভূম-বাঁকুড়া শিয়রে নির্বাচন,বহিস্কৃত দুই নেতাকে দলে ফেরাচ্ছে বিজেপি।

শিয়রে নির্বাচন,বহিস্কৃত দুই নেতাকে দলে ফেরাচ্ছে বিজেপি।

বীরভূম বিজেপির বহিস্কৃত প্রাক্তন দুই শীর্ষস্থানীয় নেতার সাসপেনশন প্রত্যাহার।

কৌশিক সালুই বীরভূম 30 জানুয়ারি:গোষ্ঠী কোন্দলে জেরবার বীরভূম বিজেপি। বিধানসভা ভোটের প্রাক্কালে ঘর গোছাতে জেলার শীর্ষস্থানীয় প্রাক্তন দুই বহিস্কৃত কার্যকর্তাকে ফের দলে ফেরানো হলো ।

বিজেপি সূত্রের খবর,প্রায় ছয় মাস ধরে ওই দুই নেতা সাসপেন্ড ছিলেন। দল বিরোধী কাজের সঙ্গে যুক্ত ছিল এই অভিযোগ এনে তাদেরকে বহিষ্কার করা হয়েছিল।

বীরভূম জেলা বিজেপির প্রাক্তন সাধারণ সম্পাদক কালোসোনা মন্ডল এবং সম্পাদক পলাশ মিত্রকে ফের দলে ফেরানোর কথা ঘোষণা করা হল। বর্তমান বিজেপি জেলা কমিটির সাধারণ সম্পাদক অতনু চট্টোপাধ্যায় ফেসবুক লাইভ এর মাধ্যমে বিজেপির প্রাক্তন ওই দুই শীর্ষ নেতার সাসপেনশন প্রত্যাহারের কথা ঘোষণা করেন।

প্রায় ছয় মাস ধরে তারা বহিস্কৃত ছিলেন। কালোসোনা মন্ডলকে তিন বছরের জন্য এবং পলাশ মিত্রকে চার বছরের জন্য বহিষ্কার করা হয়েছিল। বিগত বছরের 28 জুলাই তাদের বহিষ্কারের সিদ্ধান্ত ঘোষণা করা হয়। সেই সময় জেলা সভাপতি ছিলেন শ্যামাপদ মন্ডল । সম্প্রতি শ্যামাপদ মন্ডল কে দলের জেলা সভাপতি থেকে সরিয়ে যুবনেতা ধ্রুব সাহাকে হিজরা সভাপতির দায়িত্ব দেওয়া হয়েছে।

গত পঞ্চায়েত নির্বাচনের সময় মনোনয়ন পর্ব চলাকালীন সিউড়িতে জেলাশাসকের কার্যালয়ের বাইরে দুষ্কৃতীর হাতে ছুরি দিয়ে আক্রান্ত হন কালোসোনা মন্ডল। তারপর থেকেই সংবাদের শিরোনামে উঠে আসেন বিজেপির ওই নেতা।

বিশেষ সূত্রে জানা গিয়েছে কালো সোনা মন্ডল সিউড়ি বিধানসভায় বিজেপির প্রার্থী পদের জন্য আবেদন করেছেন। তার সাসপেনশন প্রত্যাহার হয়ে যাওয়ায় প্রার্থী হওয়ার সম্ভাবনা জোরালো হচ্ছে।

বীরভূম জেলা বিজেপির জেলা সাধারণ সম্পাদক অতনু চ্যাটার্জী বলেন,” রাজ্য সভাপতি ও দলের জেলা সভাপতির নির্দেশক্রমে জেলার প্রাক্তন ওই দুই শীর্ষ নেতাকে দলের মূল স্রোতের ফেরানো হল”।

কালোসোনা মন্ডল জানান,” দলের হয়ে কাজ করতে গেলে আমার কাছে কোন পদের প্রয়োজন নেই। আমি আগেও যেমন কাজ করেছি ভবিষ্যতেও ঠিক তেমনভাবেই দলের হয়ে কাজ করে যাব এবং যাতে বিজেপি রাজ্যে ক্ষমতা দখল করতে পারে”।

জেলার ওই দুই শীর্ষস্থানীয় নেতাকে পুনরায় বিজেপি ফিরিয়ে নিলেও তাতে তাদের গোষ্ঠী কোন্দল কতটা কমবে সে নিয়ে সন্দেহ থেকেই যায়।

- Advertisment -

Most Popular

Recent Comments

× How can I help you?