Saturday, October 16, 2021
Home কলকাতা শপথ নিয়েই একাধিক হাসপাতাল পরিদর্শনে মমতা।

শপথ নিয়েই একাধিক হাসপাতাল পরিদর্শনে মমতা।

শপথ নিয়েই করোনা মোকাবিলায় হাসপাতাল পরিদর্শন মুখ্যমন্ত্রীর।

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ২০২০ সালে মুখ্যমন্ত্রী থাকাকালীন করোনা মোকাবিলায় রাস্তায় নেমে খতিয়ে দেখেছিলেন সমস্ত ব্যবস্থা। কলকাতার সমস্ত করোনা হাসপাতাল ঘুরে ঘুরে পরিষেবা ঠিক আছে কিনা সেই বিষয় খতিয়ে দেখেন মমতা বন্দ্যোপাধ্যায়। ২০২১- সংক্রমণের গ্রাফ যখন উর্দ্ধমুখী তখন বাংলার আসনে কে বসবে তাই নিয়েই চলছিলো ভোটযুদ্ধ।

তবে গত ২ মে অভাবনীয় ফলাফলের পর আজ মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েই করোনা মোকাবিলায় রাস্তায় নেমেছেন মুখ্যমন্ত্রী। বিপুল সংখ্যক জনসমর্থন পেয়ে পুনরায় ক্ষমতায় আসার পর মমতা জানান, তাঁর প্রথম কাজ হবে কোভিড মোকাবিলা। সেই নিয়ে আজ নবান্নে জরুরি বৈঠকের পর ফের রাস্তায় নেমেছেন মুখ্যমন্ত্রী। এদিন নবান্নে সাংবাদিক বৈঠক সেরে কলকাতায় একাধিক করোনা হাসপাতাল গিয়ে পরিদর্শন করলেন মমতা।

কীভাবে করোনা পরিস্থিতির মোকাবিলা করা হচ্ছে সেখানে, তা খতিয়ে দেখেন নিজেই। একইসঙ্গে মানুষের নানান অভিযোগও শোনেন তিনি। করোনা পরীক্ষার পর রিপোর্ট হাতে পেতে তিনদিন সময় লাগছে এই অভিযোগ পান মমতা।

সেই রিপোর্ট আরও দ্রুত যাতে দেওয়া যায়, অন্তত কোনও ব্যক্তি পজিটিভ কিংবা নেগেটিভ কি না, তা দ্রুত জানানোর নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী। এরপরই সেখান থেকে ভবানীপুরের পুলিশ হাসপাতালে যান মুখ্যমন্ত্রী। শহরের বিভিন্ন হাসপাতালে করোনা রোগীদের জন্য বেডের সংখ্যা বাড়ানোর চিন্তাভাবনাও করা হচ্ছে বলে জানান তিনি।

নির্বাচনের জয়ের পড়েই তড়িঘড়ি শপথ নিয়ে মুখ্যমন্ত্রী হিসেবে করোনা মোকাবিলায় রাস্তায় নামেন মমতা। এখনও মন্ত্রীসভার ও নব নির্বাচিত বিধায়কদের শপথ গ্রহণ করানো হয়নি। আগামীকাল থেকেই দু’দিন ধরেই রাজভবনে শপথ গ্রহণ করা হবে। আগামী রবিবার মন্ত্রীসভার শপথ গ্রহণ ও দফতর বণ্টন হতে পারে বলে জানা গিয়েছে। এদিন হাসপাতাল পরিদর্শনে মুখ্যমন্ত্রীর সঙ্গে ছিলেন কলকাতা পুলিশের নগরপাল, ফিরহাদ হাকিম এবং কলকাতা পুলিশের অন্যান্য আধিকারিকরা।

- Advertisment -

Most Popular

Recent Comments

× How can I help you?