Wednesday, September 22, 2021
Home রাজ্য পুরুলিয়া-বীরভূম-বাঁকুড়া লকডাউনের নিয়ম মেনে চলতে অভিযান চালাচ্ছেন গোটা রাজ্যের পুলিশ।

লকডাউনের নিয়ম মেনে চলতে অভিযান চালাচ্ছেন গোটা রাজ্যের পুলিশ।

বর্তমানে গোটা দেশের সাথে সাথে বাঁকুড়াতেও করোনা তার তাণ্ডবলীলা চালাচ্ছে।

নিজস্ব প্রতিনিধি, বাঁকুড়াঃ বর্তমানে গোটা দেশের সাথে সাথে এই রাজ্যেও করোনা তার তাণ্ডবলীলা চালাচ্ছে। গত বছর থেকেই এই মহামারির দাপটে এই রাজ্যের মানুষের নাভিশ্বাস উঠেছে। মানুষের মনে এই অদৃশ্য শত্রু এমন এক ভয়ের সঞ্চার করেছে যার ফলে আজ মানুষের দৈনন্দিন জীবনে নেমে এসেছে চরম অশান্তি।

এই বছর যখন করোনার দ্বিতীয় স্রোত আবার এই রাজ্যে সুনামির মতো আছড়ে পড়ে তখন এক প্রকার বাধ্য হয়েই রাজ্য সরকারের পক্ষ থেকে গোটা রাজ্যে লকডাউনের ঘোষণা করা হয়। আর গত বছরের মতো এই বছরও এই লকডাউনকে বলবৎ করার দায়িত্ব এসে পড়ে পুলিশের ওপর।

গোটা রাজ্যের পুলিশের শীর্ষ থেকে সকল আধিকারিক ও কর্মীরা করোনা কালে প্রাণপাত করে মানুষকে লকডাউনের নিয়ম মেনে চলতে অভিযান চালাচ্ছেন। আমরা দেখেছি গত বছর থেকে কিভাবে বেশ কিছু সংখ্যক পুলিশ আধিকারিক ও কর্মী এই করোনার ফলে প্রাণ হারান। কিন্তু তবু পুলিশ বিভাগের পক্ষ থেকে তাদের কাজে কোনো রকম গাফিলতি করা হয় নি।

নিজের প্রাণের ঝুঁকি নিয়েও তাঁরা ২৪ ঘন্টা মানুষের সেবায় নিজেকে নিয়োজিত করে চলেছেন। এই প্রচণ্ড গরমেও তাঁরা বাজারে ঘুরে মানুষকে লকডাউনের নিয়ম মেনে চলতে অভিযান চালাচ্ছেন। তাঁদেরও পরিবার আছে তাঁরাও মানুষ কিন্তু উর্দি পরার সময় যে শপথ তাঁরা নিয়েছিলেন অক্ষরে অক্ষরে সেই শপথের এক একটি শব্দ পালন করে চলেছেন।

সাধারণ মানুষ পুলিশের এই কর্ত্তব্যপরায়ণতাকে কূর্ণিশ জানচ্ছেন। এরই অঙ্গস্বরুপ আজ বাঁকুড়ার ডি এস পি ডি এন টি বিশ্বজিত নস্করের নেতৃত্বে বাঁকুড়া পুলিশের আরও বহু শীর্ষ আধিকারিকরা আজ বাঁকুড়ার সুভাষ রোড এলাকা সহ শহরের বিভিন্ন এলাকায় পথচলতি মানুষকে জিজ্ঞাসাবাদ করেন ও তাঁদিগে অপ্রয়োজনে বাড়ির বাইরে বেরোতে নিষেধ করেন। এরই সাথে পুলিশের পক্ষ থেকে বেশ কিছু মানুষকে অপ্রয়োজনে বাড়ির বাইরে বেরোনোর জন্য আটকও করা হয়।

- Advertisment -

Most Popular

Recent Comments

× How can I help you?