Thursday, June 17, 2021
Home কলকাতা রোদের দাবদাহ আর নয়, ১০ দিনের মধ্যেই রাজ্যে ঢুকছে বর্ষা।

রোদের দাবদাহ আর নয়, ১০ দিনের মধ্যেই রাজ্যে ঢুকছে বর্ষা।

গ্রীষ্মের দাবদাহে নাজেহাল বাঙালি।

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: যত দিন যাচ্ছে, সূর্যের তেজ যেন বাড়ছে ততই। গ্রীষ্মের দাবদাহে নাজেহাল বাঙালি। রাজ্যে কার্যত লকডাউন চললেও, বাড়ি বসেই ঘাম ছুটছে সবার। তবে এরকম আবহাওয়া আর বেশিদিন নয়। আবহাওয়া দফতর সূত্রে খবর, আর মাত্র ১০ দিনের মধ্যেই রাজ্যে প্রবেশ করবে বর্ষা। ফলে গরমের হাত থেকে রক্ষা পেতে আর মাত্র দিন কয়েকের অপেক্ষা রাজ্যবাসীর।

কেরলে বৃহস্পতিবারই ঢুকেছে বর্ষা। যদিও এ মাসের পয়লা তারিখের বর্ষা প্রবেশের পূর্বাভাস ছিল। তবে তা পিছিয়ে যায় দু’দিন। বৃহস্পতিবার থেকেই কেরালা, এরনাকুলাম, ইদুক্কি, তিরুবনন্তপুরম, কোট্টায়াম এলাকায় শুরু হয়েছে বৃষ্টিপাত। আগামী ১০ জুনের মধ্যে উত্তরপ্রদেশ, উত্তরাখণ্ড-সহ একাধিক রাজ্যে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আবহাওয়া দফতর সূত্রে খবর, তারপর থেকেই কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জায়গায় শুরু হতে পারে ভারী বৃষ্টি।

এর আগে অবশ্য আবহাওয়া দফতর জানিয়েছিল, আগামী ৮ জুন পশ্চিমবঙ্গে প্রবেশ করতে পারে বর্ষা। তবে কেরলে বর্ষা প্রবেশে বিলম্ব হওয়ায় তার প্রভাব পড়ছে এই রাজ্যেও। তবে এ রাজ্যে বর্ষা প্রবেশের আগে পর্যন্ত তাপমাত্রা ক্রমশ বাড়বে বলে জানা গিয়েছে। শুক্রবার কলকাতায় সর্বোচ্চ ৩৬ ডিগ্রি ও সর্বনিম্ন ২৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা থাকবে বলে জানানো হয়েছে। আগামী কয়েকদিন এই তাপমাত্রা বজায় থাকবে বলেই মনে করা হচ্ছে।

- Advertisment -

Most Popular

Recent Comments

× How can I help you?