Thursday, October 21, 2021
Home কলকাতা রাজ্যে ৫ ঘণ্টা খোলা বাজার! বন্ধ শপিং মল, জিম, রেস্তোরাঁ।

রাজ্যে ৫ ঘণ্টা খোলা বাজার! বন্ধ শপিং মল, জিম, রেস্তোরাঁ।

করোনা সংক্রমণ রুখতে এবার কড়া পদক্ষেপ নিল রাজ্য সরকার।

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনা সংক্রমণ রুখতে এবার কড়া পদক্ষেপ নিল রাজ্য সরকার। আগামিকাল, শনিবার থেকে রাজ্যে সমস্ত শপিং মল, বিউটি পার্লার, স্যুইমিং পুল, জিম, রেস্তোরাঁ, পানশালা, সিনেমা হল, স্পা এবং স্পোর্টস কমপ্লেক্স বন্ধ করার নির্দেশ দেওয়া হয়েছে। দোকান, বাজার খোলার সময়ও নির্দিষ্ট করে দেওয়া হয়েছে খোঁড়া রাখার সময়সীমা। সকাল ৭ থেকে বেলা ১০টা এবং দুপুর ৩টে থেকে বিকেল পাঁচটা পর্যন্ত দোকান- বাজার খোলা থাকবে। তবে মুদি-খানার দোকান এবং ওষুধের দোকান এছাড়া সমস্ত জরুরি পরিষেবাকে এই সময়সীমার আওতার বাইরে রেখেছে রাজ্য সরকার।

তবে সেক্ষেত্রেও মানতে হবে কোভিড প্রোটোকল। পাশাপাশি সামাজিক অনুষ্ঠানেও জমায়েতের উপরে নিষেধাজ্ঞা জারি করেছে রাজ্য। আপাতত অনির্দিষ্টকালের জন্য এই নির্দেশিকা বলবত্‍ থাকবে বলে জানিয়েছে রাজ্য। তবে হোম ডেলিভারি এবং অনলাইন পরিষেবা স্বাভাবিক ভাবেই চলবে বলে নবান্ন থেকে জারি হওয়া নির্দেশিকায় জানানো হয়েছে।গোটা এপ্রিল মাস ধরেই রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা হু হু করে বেড়েছে। দৈনিক আক্রান্তের সংখ্যা প্রায় ১৭ হাজারের কাছে পৌঁছেছে।

এই পরিস্থিতিতে বিধিনিষেধ আরোপ না করলে সংক্রমণের হারে লাগাম টানা সম্ভব হত না বলেই মত বিশেষজ্ঞদের। নবান্ন থেকে জারি হওয়া এই নির্দেশিকায় স্পষ্ট জানানো হয়েছে, রাজ্যে সামাজিক, সাংস্কৃতিক, শিক্ষা বা বিনোদন বিষয়ক কোনও রকমের জমায়েত করা যাবে না।অবিলম্বে এই নির্দেশিকা কার্যকর করার কথা বলেছে নবান্ন। নির্দেশিকা না মানলে বিপর্যয় মোকাবিলা আইন অনুযায়ী কড়া পদক্ষেপের নেওয়ার কথা বলা হয়েছে নির্দেশিকায়।

- Advertisment -

Most Popular

Recent Comments

× How can I help you?