Sunday, February 28, 2021
Home রাজ্য রাজনৈতিক হিংসা,আগুনে পোড়ানো হলো ভাগচাষীর ধান।

রাজনৈতিক হিংসা,আগুনে পোড়ানো হলো ভাগচাষীর ধান।

ধানের পালুই এ  আগুন লাগা কে কেন্দ্র করে রাজনৈতিক তরজা, অভিযোগ পাল্টা অভিযোগ গেরুয়া ও  ঘাসফুল শিবিরের।

নরেশ ভকত, বাঁকড়াঃ ২০২১ এর বিধানসভা নির্বাচন যতই ঘনিয়ে আসছে ততই রাজনৈতিক উত্তাপ বাড়ছে বাঁকুড়া জেলায়।গতকাল রাতে বাঁকুড়ার গঙ্গাজলঘাটির কেন্দুয়াডিহি গ্রামের দুই ভাগচাষির  পাঁচটি  ধানের পালুই এ আগুন লাগা কে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য ছড়ায়।

দমকলের দুটি ইঞ্জিন ও স্থানীয়দের প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে এলেও ততক্ষণে পুড়ে ছাই কৃষকের সারা বছরের খাদ্যশস্য। ভাগ চাষীদের দাবি কে বা কারা আগুন লাগিয়েছে তাদের ধানের পালুই এ  তা তাদের জানা নেই। তবে এই ঘটনাকে কেন্দ্র করে রাজনৈতিক আসরে নেমেছে ভারতীয় জনতা পার্টি। ভারতীয় জনতা পার্টির পক্ষ থেকে দাবি তোলা হয়েছে এই দুজন ভাগচাষী এবং জমির মালিক তারা প্রত্যেকেই বিজেপি কর্মী। বিজেপি করার অপরাধেই তাদের ধানের পালুই এ আগুন ধরিয়ে দিয়েছে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা।

বর্তমানে জমির মালিক ও ভাগ চাষিরা তৃণমূলের সন্ত্রাসে ভীতসন্ত্রস্ত, তাই তারা সংবাদমাধ্যমের সামনে তৃণমূলের বিরুদ্ধে কথা বলতে ভয় পাচ্ছেন। যদিও তৃণমূলের তরফে বিজেপির তোলা  সেই অভিযোগ উড়িয়ে দেওয়া হয়েছে। জমির এক মালিক তিনি দাবি করেছেন এটা কোন রাজনৈতিক ঘটনা নয়। যদি কেউ বা কারা রাজনৈতিক স্বার্থ চরিতার্থ করতে তাদেরকে কোন রাজনৈতিক দলের কর্মী হিসাবে আখ্যা দিচ্ছেন তবে তাদের কিছু করার নেই। তারা কোনো রাজনৈতিক দলের সঙ্গে যুক্ত নয় বলেই দাবি করেছেন। জমির মালিকের এই কথার উপর ভিত্তি করেই বিজেপি কে কটাক্ষ করতে ছাড়েনি ঘাসফুল শিবির।

- Advertisment -

Most Popular

Recent Comments

× How can I help you?