Thursday, June 17, 2021
Home রাজ্য উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা 'যশ' বিধ্বস্ত এলাকা পরিদর্শন করলেন কেন্দ্রীয় প্রতিনিধি দল

‘যশ’ বিধ্বস্ত এলাকা পরিদর্শন করলেন কেন্দ্রীয় প্রতিনিধি দল

পরিদর্শনকারী কেন্দ্রীয় দলের রিপোর্টার ভিত্তিতে নির্ধারিত হবে ক্ষতিপূরণের অর্থ

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগণা – যশ কবলিত এলাকা পরিদর্শনে সোমবার দুপুরে হেলিকপ্টারে করে গোসাবার কাছারী মাঠে পৌঁছালো এক কেন্দ্রীয় প্রতিনিধি দল।ঘূর্ণিঝড় বিধ্বস্ত গােসাবার রাঙাবেলিয়া,জটিরামপুর এলাকাগুলির ক্ষয়ক্ষতি খতিয়ে দেখেন তাঁরা।পরে স্পীড বোডে করে তাঁরা কুমীরমারী এলাকায় যান। সেখানে ক্ষয়ক্ষতি খতিয়ে দেখেন।

দক্ষিণ ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরের যশ বিধ্বস্ত ক্ষতিগ্রস্থ এলাকাগুলি পরিদর্শনের জন্য ৬ জুন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের যুগ্ম সচিব এস কে শাহির নেতৃত্বে ৭ সদস্যের এক কেন্দ্রীয় দল বাংলায আসে়।

সোমবার দুটি দলে ভাগ হয়ে কাজ শুরু করেন কেন্দ্রের প্রতিনিধিরা।এদিন একটি দল দক্ষিণ ২৪ পরগনায় ও অন্য দল পূর্ব মেদিনীপুরে আসে। সােমবার সকালে হাওড়ার ডুমুরজলা স্টেডিয়াম থেকে হেলিকপ্টারে চেপে দক্ষিণ ২৪ পরগনায় পৌঁছায় প্রতিনিধি দলের সদস্যরা।পাথরপ্রতিমা ও গােসাবার বিধ্বস্ত এলাকাগুলো ঘুরে দেখেন।

প্রশাসনিক কর্তাদের সঙ্গে বৈঠকও করেন তাঁরা।
উল্লেখ্য গত ২৬ মে উপকূলবর্তী জেলাগুলিতে তাণ্ডব চালিয়েছিল ঘূর্ণিঝড় যশ।উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুরে ঝড়ের প্রভাব পড়েছিল এবং জলোচ্ছ্বাসে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছিল। রাজ্য সরকারের পক্ষ থেকে দাবি করা হয়েছিল, ঘূর্ণিঝড় যশের দাপটে প্রায় ২০ হাজার কোটি টাকার ক্ষতি হয়েছে রাজ্যে।

জেলাগুলি থেকে পাওয়া প্রাথমিক রিপাের্টের ভিত্তিতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, প্রায় তিন লক্ষ বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।নদী ও সমুদ্রের নােনা জল চাষের জমিতে ঢুকে প্লাবিত হওয়ায় কৃষিতে ব্যাপক ক্ষতি হয়েছে।

বাংলার জন্য ২৫০ কোটি টাকা ক্ষতিপূরণের কথা ঘােষণাও করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদী। রাজ্য সরকারের দেওয়া ক্ষয়ক্ষতির হিসেব খতিয়ে দেখতেই কেন্দ্রীয় প্রতিনিধি দলকে পাঠানাে হয়েছে বলে খবর।

- Advertisment -

Most Popular

Recent Comments

× How can I help you?