Monday, March 1, 2021
Home খেলা ম্যাচ বাঁচানোই এখন মূল লক্ষ্য বিরাট বাহিনীর

ম্যাচ বাঁচানোই এখন মূল লক্ষ্য বিরাট বাহিনীর

চতুর্থ দিনের শেষে ক্রিজে আছেন শুভমন গিল এবং চেতেশ্বর পূজারা।

সোহিনী পোড়েল, ৮, ফেব্রুয়ারি: সামনের লড়াইটা বেশ কঠিন। যদিও অস্ট্রেলিয়া সফরে অসম্ভবকে সম্ভব করে দেখিয়েছে টিম ইন্ডিয়া। প্রায় হারতে থাকা ম্যাচ ওয়াশিংটন সুন্দর এবং শার্দুল ঠাকুরের লড়াইয়ে সিরিজ বাঁচে ও জয় আসে। তবে অস্ট্রেলিয়ার পিচে কোনো ভয় ছিল না যেটা চেন্নাইয়ের চিপকের পিচে আছে।
তৃতীয় দিনে প্রথম ইনিংসে ভারতের প্রথম ওর্ডার যেখানে ব্যর্থ হয় সেখানে মিডিল ওর্ডারে ঋশভ পন্থ, চেতেশ্বর পূজারা ও ওয়াশিংটন সুন্দরের লড়াইয়ে কিছুটা রানের ব্যবধান কমে। অবশেষে ভারতের প্রথম ইনিংস শেষ হয় ৩৩৭ রানে।
যদিও চতুর্থ দিনে দ্বিতীয় ইনিংসে ইংরেজদের ক্রিজে বেশিক্ষণ রাজ করতে দেয়নি টিম ইন্ডিয়ার বোলাররা। আর অশ্বিন ৬ টি উইকেট, শাহবাজ নাদিম ২টি, বুমরা ও ইশান্ত শর্মা ১টি করে উইকেট নেন। দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ডের স্কোর ১৭৮.
চতুর্থ দিনের শেষে দ্বিতীয় ইনিংসে ভারতের স্কোর ৩৯/১। ক্রিজে রয়েছেন শুভমন গিল এবং চেতেশ্বর পূজারা। এখন বিরাট বাহিনীর লক্ষ্য ৪২০ রান। তবে ক্রিকেট বিশেষজ্ঞরা মনে করছেন, পঞ্চম দিনে ঘূর্ণি পিচে ৪২০ রান তাড়া করে জেতা কার্যত অসম্ভব। চিপকের পিচ দ্বিতীয় দিন থেকেই ক্ষইতে শুরু করেছে। তার উপর পঞ্চম দিনে বল হাতে ভয়ঙ্কর হয়ে উঠতে পারেন জ্যাক লিচ এবং ডম বেস।
এখন বিরাট বাহিনীর কাছে মূল লক্ষ্য ম্যাচ বাঁচানো। যদিও ভারতীয়রা স্পিনটা একটু ভালোই খেলে। তবে দিনের শুরুটা দেখে যেমন বোঝা যায় দিনটা কেমন যাবে তেমনি পঞ্চম দিনের প্রথম দু ঘন্টায় বোঝা যাবে ম্যাচ কোন দিকে গড়াচ্ছে।

- Advertisment -

Most Popular

Recent Comments

× How can I help you?