Sunday, April 18, 2021
Home খেলা ম্যাচ জিতে সমতায় ফিরল টিম ইন্ডিয়া

ম্যাচ জিতে সমতায় ফিরল টিম ইন্ডিয়া

ইংল্যান্ডের বিরুদ্ধে মরণ-বাঁচন ম্যাচ খেলতে নেমেছিল বিরাট বাহিনী।

সোহিনী পোড়েল: ইংল্যান্ডের বিরুদ্ধে মরণ-বাঁচন ম্যাচ খেলতে নেমেছিল বিরাট বাহিনী। ইংল্যান্ড অধিনায়ক মর্গ্যান টসে জিতে প্রথমে ব্যাট করতে পাঠান বিরাটদের। চলতি সিরিজে যারাই টস জিতেছে তারাই ম্যাচ জিতেছে। সেই জন্য প্রথমে চিন্তায় পড়ে গেছিল ক্রিকেটপ্রেমীরা। তবে সব দিনই কি একই জিনিস হয়? চতুর্থ ম্যাচে ঠিক একটু অন্য রকমই হল।

প্রতিবারের মতো এবারেও ওপেন করতে এসেছিলেন ব্যাটে রান না পাওয়া কে এল রাহুল। তবে চতুর্থ ম্যাচে তাঁর ব্যাট থেকে রান আসে ১৪। অন্যদিকে আরেক ওপেনার হিটম্যান রোহিত শর্মা ১২ রান করে ফিরে যেতে হয়। ৩ নম্বরে ব্যাট করতে আসেন সূর্যকুমার যাদব। দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে অভিষেক হয় তাঁর। কিন্তু ব্যাটিংয়ের সুযোগ পাননি। এমনকি তৃতীয় ম্যাচেও বাদ পড়েন। তবে চতুর্থ ম্যাচে সুযোগ পেতেই তিনি বুঝিয়ে দিলেন তাঁর ক্ষমতা। এই ম্যাচের কাণ্ডারি তিনিই। এই সিরিজের তাঁর করা ৫৭ রান এবং ২ ক্যাচ ধরে ম্যাচ শেষ ম্যান অফ দ্য ম্যাচ হন। যদিও শেষ ওভার পর্যন্ত খেলা হল না তাঁর। শ্যাম ক্যারেনের বলে আম্পায়ারের বিতর্কিত সিদ্ধান্তের স্বীকার হয়ে মাঠ ছাড়তে হয়।

এরপর ভারত অধিনায়ক কোহলি ব্যাট করতে এসে মাত্র ১ রান করে আদিল রশিদের বলে সাজঘরে ফেরেন। ইংরেজ স্পিনারের গুগলি বুঝতে না পেরে ছয় মারতে গিয়ে আউট হন তিনি। এরপর একে একে শ্রেয়াস আয়ার (৩৭), ঋষভ পন্থ (৩০) ঝোড়ো গতিতে রান তুলে গেলেন। এর পাশাপাশি হার্দিক পান্ডিয়া (১১), শার্দুল ঠাকুর (১০)এবং ওয়াশিংটন সুন্দরও (৪) অল্প রান করে ম্যাচের শেষে ফল দাঁড় করায় ১৮৫/৮।

এর জবাবে ইংল্যান্ডের হয়ে ওপেন করতে আসা জশ বাটলার ভুবনেশ্বরের বলে ফিরে যান। তবে অন্যদিকে আরেক ওপেনার মারমুখী হয়ে ওঠেন জেসন রয়। ভারতের বোলাররা থাকে থামাতে ব্যর্থ হয়। কিন্তু হার্দিক পান্ডিয়ার বলে ৪০ রানেই সীমিত থাকতে হয় তাঁকে। এরপর জনি বেয়ারস্টো এবং বেন স্টোকসের যুগলবন্দীতে ৬৫ রান তোলেন।

তবে রানের চাপে ব্যাট চালাতে গিয়ে ইংল্যান্ডের ব্যাটসম্যানেরা একের পর এক আউট হয়ে সাজঘরে ফেরেন। জর্ডান ফিরতেই সব আশা শেষ হয়ে যায় ইংল্যান্ডের। ২০ ওভার শেষে ইংল্যান্ডের ফল ১৭৭/৮।

৮ রানে জয় আসে ভারতের। শেষ অর্থাৎ পঞ্চম ম্যাচে কোন দল নতুন করে কি পরিকল্পনা নিয়ে আসে এখন এটারই অপেক্ষায় ক্রিকেটপ্রেমীরা।

- Advertisment -

Most Popular

Recent Comments

× How can I help you?