Friday, May 14, 2021
Home খেলা ম্যাচ জিতে সমতায় ফিরল ইংল্যান্ড

ম্যাচ জিতে সমতায় ফিরল ইংল্যান্ড

৩৯ বল বাকি থাকতেই ম্যাচ জিতে সিরিজে সমতায় ফিরল ইংল্যান্ড।

সোহিনী পোড়েল: টসে জিতে ইংল্যান্ড অধিনায়ক ইয়ন মর্গ্যানের অনুপস্থিতিতে দ্বিতীয় ওয়ান ডে ম্যাচের অধিনায়ক জস বাটলার ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন। ম্যাচ শেষে তিনি বুঝিয়ে দিলেন তাঁর সিদ্ধান্ত সঠিক ছিল। ৩৯ বল বাকি থাকতেই ম্যাচ জিতে সিরিজে সমতায় ফিরল ইংল্যান্ড।

ভারতের হয়ে ওপেন করতে আসেন হিটম্যান রোহিত শর্মা এবং গব্বর শিখর ধাওয়ান। তবে প্রথম ওয়ান ডে ম্যাচের নায়ক শিখর ধাওয়ান দ্বিতীয় ওয়ান ডে ম্যাচে মাত্র ৪ রান করেই সন্তুষ্ট থাকতে হয়। তিনি ফেরেন টপলের বলে ব্যাট চালাতে গিয়ে বেন স্টোকসের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরে যান। ঠিক একইভাবে আরেক ওপেনার হিটম্যান রোহিত শর্মা ২৫ বলে ২৫ রান করে স্যাম কারেনের বলে আদিল রশিদের হাতে ক্যাচ দিয়ে আউট হন। ভারতের দুই ওপেনারই সেভাবে ক্রিকেটপ্রেমীদের মনে দাগ কাটতে পারলেন না।

এরপর ভারতের অধিনায়ক বিরাট কোহলি এবং কে এল রাহুল রানের পাহার গড়তে শুরু করে। বিরাট করেন ৭৯ বলে ৬৬ এবং রাহুল ১১৪ বলে ১০৮ রান। তবে আদিল রশিদের বলে ব্যাট চালাতে গিয়ে আউট হন কে এল রাহুল। তরুণ তুর্কি ঋষভ পন্থ এক অসাধারণ ইনিংস খেলেন। তিনি ৪০ বলে ৭৭ রান করেন। শেষদিকে হার্দিক(৩৫) এবং ক্রুণাল পাণ্ডিয়াও(১২) ঝড়ের বেগে রান তুলতে থাকেন। ফেরেন টপলের বলে আউট হন হার্দিক পান্ডিয়া এবং অপরাজিত থাকেন ক্রুনাল পান্ডিয়া। ৫০ ওভারের শেষে ভারতের ফল ৩৩৬/৬।

এর জবাবে ইংল্যান্ডের হয়ে ওপেন করতে আসেন জেসন রয় ও জনি বেয়ারস্টো। ৫২ বলে ৫৫ রান করে রান আউট হন জেসন রয়। বেয়ারস্টো করেন ১১২ বলে ১২৪ রান। বেন স্টোকস ৫২ বলে ৯৯ রান করে আউট হন। মাত্র ১ রানের জন্য তাঁর শতরান হল না। লিভিংস্টোনের অভিষেক ম্যাচ ছিল। আর এই ম্যাচেই তিনি বুঝিয়ে দিলেন তাঁর ক্ষমতা। তিনি অপরাজিত থাকেন ২১ বলে ২৭ রান করে। ৪৩.৩ ওভার শেষে ইংল্যান্ডের ফল ৩৩৭/৪।

দ্বিতীয় ওয়ান ডে ম্যাচে ইংল্যান্ডের জয়ের ফলে সিরিজ ১-১। অমীমাংসিত সিরিজের ফল জানা যাবে ২৮ মার্চ।

- Advertisment -

Most Popular

Recent Comments

× How can I help you?