Tuesday, September 21, 2021
Home রাজ্য পুরুলিয়া-বীরভূম-বাঁকুড়া মুখ্যমন্ত্রীর নির্দেশ,বিশ্বভারতীর পাঁচিল সংঘাত চরমে।

মুখ্যমন্ত্রীর নির্দেশ,বিশ্বভারতীর পাঁচিল সংঘাত চরমে।

বিশ্বভারতীর তত্ত্বাবধানে রাস্তা বন্ধের জন্য প্রাচীর নির্মানের কাজ বন্ধ করল প্রশাসন।

প্রাচীর তোলাকে কেন্দ্র করে আবার বিশ্বভারতী কর্তৃপক্ষ এবং জেলা প্রশাসনের সংঘাত। বিশ্বভারতীর তত্ত্বাবধানে রাস্তা বন্ধের জন্য প্রাচীর নির্মানের কাজ বন্ধ করল প্রশাসন।

কয়েকদিন আগেই জেলা সফরে এসে প্রশাসনিক বৈঠকে মুখ্যমন্ত্রী ঘোষণা করেন যে বিশ্বভারতীকে যে রাস্তা দেওয়া হয়েছিল, তা ফিরিয়ে নিচ্ছে রাজ্য সরকার। এরপরেই দীর্ঘদিনে চলাচলের রাস্তায় হটাৎ -ই বৃহস্পতিবার বিকেল থেকে পাঁচিল দিতে শুরু করে বিশ্বভারতী কর্তৃপক্ষ। তাতেই সমস্যায় পড়েন সাধারণ মানুষ। অভিযোগ যায় জেলা প্রশাসনের কাছে। অভিযোগ পেয়েই শুক্রবার সেই বন্ধ করায় জেলা প্রশাসন।

শুক্রবার সকালে জেলা শাসক বিজয় ভারতী, জেলা পুলিশ সুপার শ্যাম সিং সহ অন্যান্য আধিকারিকরা ঘটনা স্থলে ছুটে আসেন এবং নির্মীয়মান কাজ বন্ধ করে দেন। ঘটনাস্থল থেকে নির্মীয়মান সামগ্রী বাজেয়াপ্ত করে জেলা পুলিশ প্রশাসন। পাশাপাশি, বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা রক্ষীদের নির্দেশ দেওয়া হয়েছে এই কাজ বন্ধ রাখতে।

এই ঘটনার প্রেক্ষিতে এলাকাবাসী জানিয়েছেন, এই রাস্তা বন্ধ হলে তাঁরা আপতকালীন জরুরি পরিষেবা থেকে বঞ্চিত হবেন। সাম্প্রতিক কালে তারই পাল্টা হিসেবে বিশ্বভারতীর এই সিদ্ধান্ত বলে মনে করছে বিভিন্ন মহল।

প্রসঙ্গত,রাজ্যের প্রদত্ত ওই রাস্তাটি বিশ্বভারতী কর্তৃপক্ষ সম্পূর্ণ বন্ধ করতে উদ্যত হয় কিছু দিন আগে।ঘটনার প্রতিবাদ জানিয়ে রাজ্যের মুখ্যমন্ত্রীর কাছে শান্তিনিকেতনের আবাসিক ও গ্রামবাসীরা অভিযোগ জানায়, সেই অভিযোগের ভিত্তিতে রাজ্য সরকার জানায়, রাজ্যের প্রদত্ত ওই রাস্তাটি পুনরায় সরকার ফিরিয়ে নিচ্ছে।কারণ ওই রাস্তাটি বন্ধ করলে স্থানীয় মানুষের সমস্যায় পড়বেন।

- Advertisment -

Most Popular

Recent Comments

× How can I help you?