Thursday, March 4, 2021
Home রাজ্য পুরুলিয়া-বীরভূম-বাঁকুড়া মুখ্যমন্ত্রীর নির্দেশকে বুড়ো-আঙুল,প্রশাসনের মদতে রাস্তায় চলছে 'ওভারলোড' গাড়ি।

মুখ্যমন্ত্রীর নির্দেশকে বুড়ো-আঙুল,প্রশাসনের মদতে রাস্তায় চলছে ‘ওভারলোড’ গাড়ি।

বেহাল রাস্তা, মাত্রাধিক দূষণ, ভূগর্ভস্থ জল থেকে বেআইনিভাবে  জল তোলার প্রতিবাদে রোলিং মিলের গেটের সামনে বিক্ষোভ গ্রামবাসী ও বিজেপি কর্মীদের।

নরেশ ভকত, বাঁকুড়াঃ গাড়িতে ‘ওভেরলোডিং’এর সমস্যা নিয়ে একাধিক প্রশাসনিক মিটিংএ পুলিশ কে সতর্ক করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী,কিন্তু তার নেই নির্দেশ কে কার্যত বুড়োআঙুল দেখিয়েই রাস্তায় চলছে ওভারলোড গাড়ি।যার ফলে কয়েকদিনের মধ্যেই বেহাল হচ্ছে রাস্তা।
কিছুদিন বাঁকুড়ার এক প্রশাসনিক বৈঠকে মুখ্যমন্ত্রী জেলা প্রশাসন কে সেই নির্দেশও দিয়েছিলেন,আর তার দেখভালের  দায়িত্বে ছিল ব্লক প্রশাসন এবং পুলিশ প্রশাসনের উপর।

গ্রামবাসীদের অভিযোগ,মুখ্যমন্ত্রীর সেই নির্দেশ কে বুড়ো আঙুল দেখিয়ে গ্রামীন  রাস্তার উপর দিয়ে যাতায়াত করছে ভারী যান।গঙ্গাজলঘাটি ব্লকের দুর্লভপুর থেকে গোপীনাথপুর যাওয়ার প্রধানমন্ত্রী গ্রামীণ সড়ক যোজনার রাস্তা দিনের পর দিন বেহাল হয়ে পড়ছে। বিক্ষোভরত গ্রামবাসী ও বিজেপি কর্মীদের অভিযোগ এই গ্রামীণ রাস্তার উপর নিধিরামপুর গ্রামের কাছে একটি বেসরকারি রোলিং মিলের পণ্য পরিবহনকারী ভারি যান চলাচলের ফলে এ রাস্তা বেহাল হয়ে পড়ছে। অথচ রাস্তা মেরামতের উদ্যোগ নেই প্রশাসন বা এই বেসরকারি সংস্থার।

তাদের আরো অভিযোগ,শুধুমাত্র বেহাল রাস্তাই নয়, বেহাল রাস্তার পাশাপাশি এই কারখানার বিরুদ্ধে উঠেছে একাধিক অভিযোগ। ভূগর্ভস্থ থেকে বেআইনিভাবে জল তোলা ও মাত্রাধিক বায়ু দূষণেও জেরবার স্থানীয় বাসিন্দারা।অবশেষে এই সমস্ত অভিযোগ কে সামনে রেখে  এই বেসরকারি রোলিং মিলের সামনে বিক্ষোভ দেখালেন গ্রামের অগণিত মানুষ। গ্রামবাসীদের বিক্ষোভের খবর পেয়ে কারখানার গেটের সামনে অবস্থান বিক্ষোভে সামিল  বিজেপি ও।

বিজেপির অভিযোগ,মুখ্যমন্ত্রীর নিজের পুলিশ প্রশাসনই নির্দেশিকা পালনে ব্যর্থ । যদিও কারখানা কর্তৃপক্ষ তাদের বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করেছে। এদিকে গোটা ঘটনায় গঙ্গাজলঘাটি পঞ্চায়েত সমিতির নজরে রয়েছে দাবি পঞ্চায়েত সমিতির সহ-সভাপতির।

- Advertisment -

Most Popular

Recent Comments

× How can I help you?