Thursday, March 4, 2021
Home রাজ্য পুরুলিয়া-বীরভূম-বাঁকুড়া মুখ্যমন্ত্রীর উদ্যোগ,বাঁকুড়ায় শুরু "বিষ্ণুপুর মিউজিক ফেস্টিভ্যাল"।

মুখ্যমন্ত্রীর উদ্যোগ,বাঁকুড়ায় শুরু “বিষ্ণুপুর মিউজিক ফেস্টিভ্যাল”।

বিষ্ণুপুর পোড়ামাটির হাটে আজ থেকে শুরু হল বিষ্ণুপুর মিউজিক ফেস্টিভাল 2021 ।

নরেশ ভকত, বাঁকুড়াঃ মন্দির নগরী বিষ্ণুপুর শহরের বিশ্বজোড়া খ্যাতি রয়েছে পাশাপাশি সংগীতের প্রাচীন ঘারানা হিসেবে পরিচিত বিষ্ণুপুর শহর । বিষ্ণুপুর ঘারানার সঙ্গীত শুধুমাত্র এরাজ্যে নয় বিশ্বজোড়া খ্যাতি অর্জন করেছে কিন্তু কালক্রমে তা হারিয়ে যেতে বসেছিল । বর্তমান রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে বিষ্ণুপুর ঘারানার সংগীত আবারও তার মর্যাদা ফিরে পেয়েছে ।

শুক্রবার অর্থাৎ আটই জানুয়ারি বিষ্ণুপুর পোড়ামাটির হাটে শুরু হল ” বিষ্ণুপুর মিউজিক ফেস্টিভ্যাল 2021 ” । চলবে আগামী দশই জানুয়ারি পর্যন্ত । যেখানে বিভিন্ন স্বনামধন্য সঙ্গীত শিল্পীরা অংশগ্রহণ করবেন । আজ ” বিষ্ণুপুর মিউজিক ফেস্টিভাল 2021 ” এর শুভ উদ্বোধন করলেন বাঁকুড়া জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি তথা রাজ্যের পঞ্চায়েত প্রতিমন্ত্রী শ্যামল সাঁতরা । আজকের এই উদ্বোধিত মিউজিক ফেস্টিভালকে কেন্দ্র করে বিষ্ণুপুর শহর বাসির মধ্যে আনন্দ-উচ্ছ্বাস চোখে পড়ার মতো ।

এই যেমন হুগলি জেলার ডানকুনি থেকে আসা এক পর্যটক অঙ্কুর ব্যানার্জি বলেন,’মুখ্যমন্ত্রী কে অশেষ ধন্যবাদ বিষ্ণুপুর পোড়ামাটির হাটে এত সুন্দর মিউজিক ফেস্টিভ্যাল আয়োজন করার জন্য । আমরা এখানে এসে অত্যন্ত আনন্দিত’।

শ্যামল সাঁতরা সাংবাদিকদের মুখোমুখি হয়ে জানান,’সংগীতের যে প্রাচীন ঘারানা তার পীঠস্থান বিষ্ণুপুর । এক সময় এই ঘারানা হারিয়ে যাচ্ছিল মুখ্যমন্ত্রীর ক্ষমতায় আসার পর বাংলার প্রাচীন সংস্কৃতিকে উজ্জীবিত করেছেন সেই ভাবেই বিষ্ণুপুরের সঙ্গীত ঘারানাকে বিশ্বের দরবারে তুলে ধরতে বিষ্ণুপুরে মিউজিক ফেস্টিভ্যালের আয়োজন করা’।

- Advertisment -

Most Popular

Recent Comments

× How can I help you?