Sunday, February 28, 2021
Home কলকাতা মামলা হাইকোর্টে,বিশ বাও জলে প্রথমিকে শিক্ষক নিয়োগ।

মামলা হাইকোর্টে,বিশ বাও জলে প্রথমিকে শিক্ষক নিয়োগ।

গতকালই বিজ্ঞপ্তি দেয় প্রাথমিক বোর্ড। আর তারপরই আজ সেই বিজ্ঞপ্তিকে চ্যালেঞ্জ করে মামলা দায়ের

প্রাথমিকে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তিকে চ্যালেঞ্জ করে মামলা দায়ের করা হল কলকাতা হাইকোর্টে । গতকালই বিজ্ঞপ্তি জারি করে প্রাথমিক শিক্ষা পর্ষদ।আর তারপরই আজ সেই বিজ্ঞপ্তিকে চ্যালেঞ্জ করে মামলা দায়ের করলেন ফিরদৌস শামিম নামে এক আইনজীবী।

বুধবার সাড়ে ১৬ হাজার শূন্যপদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি দিয়েছিল প্রাথমিক বোর্ড। সেই বিজ্ঞপ্তির উপর স্থগিতাদেশ চেয়েই হাইকোর্টে মামলা দায়ের হয়েছে। মামলা করার অনুমতি ও দিয়েছে হাইকোর্ট। আগামী ৪ জানুয়ারি মামলার শুনানি হবে বলে জানিয়েছেন বিচারপতি রাজর্ষি ভরদ্বাজ। মামলাকারী ফিরদৌস শামিমের বক্তব্য, ২০১৪ সালের উত্তীর্ণ টেট (TET) পরীক্ষার্থীদের থেকে এই শূন্যপদে নিয়োগ হওয়ার কথা। ঘটনাচক্রে ওই বছর প্রশ্ন ভুল এসেছিল। মোট ৬টা প্রশ্ন ভুল ছিল। ভুল প্রশ্নে অনেকেই নাম্বার পাননি। যার ফলে অনেকে পাস করতে পারেননি। এখন সেই সংক্রান্ত একটি মামলা চলছে। সেটা সংশোধন না করে কীভাবে নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হল? সেটা নিয়েই প্রশ্ন তুলেছেন তিনি।

প্রসঙ্গত, মঙ্গলবার নবান্নে সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান যে, প্রাথমিকে ১৬,৫০০ শূন্যপদে নিয়োগের জন্য বুধবার বিজ্ঞপ্তি জারি হবে। একইসঙ্গে তিনি আরও বলেন যে, ইন্টারভিউয়ের মাধ্যমে ১৬,৫০০ শূন্যপদে নিয়োগ করা হবে। ১০ থেকে ১৭ জানুয়ারি পর্যন্ত চলবে ইন্টারভিউ। যত তাড়াতাড়ি সম্ভব তৈরি হয়ে যাবে নিয়োগ প্যানেল। এর পাশাপাশি ৩১ জানুয়ারি অফলাইনে তৃতীয় টেটের কথাও ঘোষণা করেন মমতা তিনি।কিন্তু হাইকোর্ট মামলা হওয়ায় গোটা পক্রিয়ায় হয়তো ভেস্তে যেতে চলেছে।

- Advertisment -

Most Popular

Recent Comments

× How can I help you?