Friday, October 22, 2021
Home রাজ্য উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা মহিলারাও আর পিছিয়ে নেই এমনই ছবি উঠে এল উত্তর দিনাজপুরে।

মহিলারাও আর পিছিয়ে নেই এমনই ছবি উঠে এল উত্তর দিনাজপুরে।

আজকের দিনে মহিলারাও আর কোনও কাজে পিছিয়ে নেই।

নিজস্ব প্রতিনিধি, উত্তর দিনাজপুর: আজকের দিনে মহিলারাও আর কোনও কাজে পিছিয়ে নেই। পুরুষের সাথে সমান তালে ভোটের কাজেও শামিল হয়েছেন মহিলারা। এমনই ছবি উঠে এল উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ পলিটেকনিক কলেজের ডি সি আর সি পয়েন্টে। ইভিএম হাতে নিয়ে মহিলারাও দলে দলে চললেন বুথের উদ্দেশ্যে ভোটগ্রহন প্রক্রিয়া নির্বাহ করতে। না কোনও ভয় বা দুশ্চিন্তা নেই বলে জানালেন তাঁরা। তবে কিছুটা উত্তেজনা রয়েছে প্রথমবার ভোটগ্রহন নিতে যাওয়ার কাজে যুক্ত হওয়ার জন্য।

উত্তর দিনাজপুর জেলার চোপড়া, ইসলামপুর, চাকুলিয়া, গোয়ালপোখর, করনদিঘী, রায়গঞ্জ, হেমতাবাদ, কালিয়াগঞ্জ ও ইটাহার সহ ৯ টি বিধানসভার কেন্দ্রের ৩০৭৬ টি বুথে আগামীকাল বৃহস্পতিবার ভোটগ্রহন। এরমধ্যে উল্লেখযোগ্যভাবে ৩৬৩ টি বুথই সম্পূর্ণ মহিলা দ্বারা পরিচালিত বুথ করেছে জেলা নির্বাচনী আধিকারিক। জেলায় নটি বিধানসভা কেন্দ্রে মোট ৩৬৩ টি মহিলা বুথে ১৫০০ জন মহিলা ভোটকর্মী মহিলা দ্বারা পরিচালিত বুথগুলিতে ভোটগ্রহন পরিচালনা করবেন।

বুধবার রায়গঞ্জ পলিটেকনিক কলেজে ডি সি আর সি পয়েন্টে দেখা গেল প্রবল উৎসাহ আর উদ্দীপনার সাথে মহিলা ভোটকর্মীরা তাদের দায়িত্ব বুঝে নিচ্ছেন। কৌশানি মুখার্জি নামে একজন ফার্স্ট পোলিং অফিসার জানালেন প্রথমবার ভোট নিতে যাচ্ছি তাই একটু নার্ভাস লাগছে আবার উত্তেজনাও হচ্ছে। তবে কোনও ভয় নেই বরং একটা আলাদা অনুভূতি হচ্ছে মহিলা বুথে ভোটগ্রহন পরিচালনা করার। আইরিন পারভিন এবার প্রথম ভোট নিতে যাচ্ছেন, জানালেন আনন্দও হচ্ছে আবার একটু আতঙ্কও রয়েছে যে ভোটে কোনও গন্ডগোল হয় নাকি তা নিয়ে। তবে সব মিলিয়ে প্রবল উৎসাহ আর উদ্দীপনার সাথেই কিন্তু বুথে বুথে ভোটগ্রহন প্রক্রিয়া পরিচালনা করতে চলেছেন প্রমীলা বাহিনী। ২৯২১ এর বিধানসভা নির্বাচনে মহিলা ভোটকর্মীদের এই অংশগ্রহন নিঃসন্দেহে মহিলাদের নবজাগরণ বলাই যেতে পারে।

- Advertisment -

Most Popular

Recent Comments

× How can I help you?