Monday, March 1, 2021
Home দেশ মর্মান্তিক বাস দুর্ঘটনায় মৃত বেড়ে ৪৭, ক্ষতিপূরণের ঘোষণা প্রধানমন্ত্রীর।

মর্মান্তিক বাস দুর্ঘটনায় মৃত বেড়ে ৪৭, ক্ষতিপূরণের ঘোষণা প্রধানমন্ত্রীর।

সুইটি মন্ডল,১৭,ফেব্রুয়ারি: সাতসকালেই ভয়াবহ দুর্ঘটনা ঘটলো মধ্যপ্রদেশের ৫৪ জনকে নিয়ে ব্রিজ থেকে বাস পড়ে যাওয়ার ঘটনাস্থলে মৃতের সংখ্যা বেড়ে হল ৪৭। কিছুদিন আগে চলতি বছরেই উত্তরাখান্ড হিমবাহ ধসে বহু মানুষের মৃত্যু হয়েছে। তারপর আরো এক মর্মান্তিক দুর্ঘটনার সাক্ষী হলো দেশ।

এই দিন সকালে ৫৪ জনকে নিয়ে খাদে পড়ে যায় বাস.সূত্র থেকে জানা যায় চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলার কারণে এই দুর্ঘটনাটি ঘটেছে ।মধ্যপ্রদেশের সিধি জেলার পাটনা গ্রামের ঘটনা। জানা গিয়েছে সিধি থেকে সাতনা যাচ্ছিল বাসটি।

খালের জলের তোড়ে ভেসে যায় পুরো বাস। সকাল থেকে উদ্ধার কাজ শুরু হয়ে যায় সেখানে। বেরিয়ে আসে একের পর এক দেহ। ৭ জনকে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়েছে কিন্তু তারাও গুরুতর আহত। সিধির কালেক্টর জানিয়েছেন মৃতদেহের মধ্যে রয়েছে এক ৪ বছরের শিশু। খালে ২০ কিলোমিটার পর্যন্ত উদ্ধার কাজ চালানো হয়।

এই ঘটনার পরেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি টুইট করে জানান, প্রধানমন্ত্রীর ন্যাশনাল রিলিফ ফান্ড থেকে মৃতদেহের পরিবারকে ২ লক্ষ টাকা করে ও যারা আহত হয়েছেন তাদের পরিবারকে ৫০ হাজার টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে।

রাজধানী ভোপাল থেকে পাঁচশ ষাট কিলোমিটার দূরে এই ঘটনাটি ঘটেছে । স্থানীয় প্রশাসন থেকে জানিয়েছে বাসটি কার্যত জলের তোড়ে ভেসে গিয়েছে। অমিত শাহের সঙ্গে এদিন একটি ভার্চুয়াল বৈঠক হওয়ার কথা ছিল রাজ্যের। দুর্ঘটনার জেরে বাতিল করা হয় সেটি।

রাজ্যের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান একটি ভিডিও বার্তায় শোক প্রকাশ করেছেন বলে দেখা গিয়েছে। মৃতদের পরিবারকে ৫ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার।

- Advertisment -

Most Popular

Recent Comments

× How can I help you?