Monday, March 1, 2021
Home দেশ ভয়াবহ তুষারধস উত্তরাখণ্ডে, নিখোঁজ ৯০০

ভয়াবহ তুষারধস উত্তরাখণ্ডে, নিখোঁজ ৯০০

রবিবার সকালে জোশীমঠের কাছে তুষারধস হওয়ায় প্রবল ভাবে বেড়ে যায় ধউলিগঙ্গার জলস্তর। জলস্রোতে ভেসে যায় ১৫০-এর বেশি মানুষ।

শ্রেয়া দানা, ০৭, ফেব্রুয়ারি: ২০১৩ -এর হরপা বানের ভয়ঙ্কর স্মৃতির পুনরাবৃত্তি হল আবার। হিমবাহ ভেঙে তুষারধস নামল উত্তরাখণ্ডের চমোলি জেলায়।রবিবার সকালে জোশীমঠের কাছে তুষারধস হওয়ায় প্রবল ভাবে বেড়ে যায় ধউলিগঙ্গার জলস্তর। জলস্রোতে ভেসে যায় ১৫০-এর বেশি মানুষ।

ইতিমধ্যে জানা যাচ্ছে, ঘটনার সময় ঋষিগঙ্গার পাওয়ার গ্রিড প্রকল্পে কাজ করছিলেন ১৫০-এর বেশি শ্রমিক। তাঁরা সকলেই নিখোঁজ। প্রবল জলোচ্ছ্বাসে ভেসে গেছে কয়েকটি গ্রাম। চমোলি জেলার তপোবন এলাকার বিদ্যুৎ প্রকল্পও মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ট‍্যুইট করে জানিয়েছেন, “আমার সঙ্গে উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রীর কথা হয়েছে। গোটা দেশ উত্তরাখণ্ডের পাশে আছে। বিপর্যয় মোকাবিলা বাহিনীর সঙ্গে আমি নিজে কথা বলেছি। উদ্ধার কাজের প্রতি মুহূর্তেরই খবর রাখছি আমি”।

পরিস্থিতি মোকাবিলায় ঘটনাস্থলে পৌঁছেছে ভারত-তিব্বত সীমান্তরক্ষী বাহিনীর ২০০ জনের এক উদ্ধারকারী দল। ITBP, NDRF, SDRF সংস্থাও উদ্ধারকার্যে যোগ দিয়েছে। চমোলি থেকে হরিদ্বার পর্যন্ত জারি হয়েছে লাল সতর্কবার্তা। উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী ত্রিবেন্দ্র সিং রাওয়াত ট‍্যুইট করে জানান, “ঘটনাস্থলে কেউ আটকে থাকলে, তাঁরা ১০৭০ অথবা ৯৫৫৭৪৪৪৪৮৬ নম্বরে যোগাযোগ করুন’। এছাড়া কোনও পুরনো ভিডিয়ো বা ছবি শেয়ার করে আতঙ্ক ছড়াবেন না”। সংবাদসংস্থা সূত্রের খবর, আহত এবং নিহতের সংখ্যা আরও বাড়তে পারে।

- Advertisment -

Most Popular

Recent Comments

× How can I help you?