Friday, October 22, 2021
Home করোনার খবর ভয়াবহ অতিমারী! দ্বিতীয়বার ৩ লক্ষ পার কোভিড সংক্রমণ, বাড়ছে মৃত্যু।

ভয়াবহ অতিমারী! দ্বিতীয়বার ৩ লক্ষ পার কোভিড সংক্রমণ, বাড়ছে মৃত্যু।

প্রতিদিন আক্রান্তের নিরিখে রেকর্ড গড়ছে ভারত।

নিজস্ব প্রতিনিধি: প্রতিদিন আক্রান্তের নিরিখে রেকর্ড গড়ছে ভারত। পাশাপাশি বেড়েছে মৃত্যুর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ৩২ হাজার ৭৩০ জন। দেশে দৈনিক করোনা আক্রান্তে নয়া রেকর্ড।

এই বৃদ্ধির জেরে করোনায় আক্রান্তের মোট সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ১ কোটি ৬২ লক্ষ ৬৩ হাজার ৬৯৫ জন।করোনার দ্বিতীয় ঢেউ দেশের দৈনিক মৃত্যুর সংখ্যাকেও বাড়িয়ে দিয়েছে। ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২,২৬৩ জনের। যা মার্চের শুরুতেও দেশের দৈনিক মৃত্যু থাকছিল ১০০-১৫০ ঘরে। দেশে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ১ লক্ষ ৮৬ হাজার ৯২০ জনের।

এটিই বিশ্বজুড়ে কোনও দেশের সর্বোচ্চ দৈনিক সংক্রমণ। অর্থাত্‍ এত দ্রুত হারে কোনও দেশে সংক্রমণ ছড়ায়নি এর আগে। পাল্লা দিয়ে হয়েছে রেকর্ড সংখ্যক প্রাণহানি।মহারাষ্ট্র এবং দিল্লিতেও এই ট্রিপল মিউট্যান্টের সংক্রমণ ছড়িয়েছে বলে ধারণা বিশেষজ্ঞদের। কোভিড-১৯ ভাইরাসের তিনটি আলাদা স্ট্রেন মিলে তৈরি ভাইরাসের এই নয়া ভ্যারিয়্যান্টের সংক্রামক ক্ষমতাও প্রায় তিন গুণ।

দেশের মধ্যে মহারাষ্ট্র, কেরল, দিল্লি এবং কর্ণাটকের দৈনিক সংক্রমণ সবথেকে বেশি। সরকারি হিসেবে মহারাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪০ লক্ষ ৯৪ হাজার ৮৪০ আর মৃত্যু হয়েছে ৬২,৪৭৯ জনের। গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৬৭,০১৩ জন আর মৃত্যু হয়েছে ৫৬৮ জনের।

এদিকে, করোনাভাইরাসের ‘ডাবল মিউট্যান্ট’ দেশের বেশ কয়েকটি রাজ্যে তা ছ়ড়িয়ে পড়েছে। যার মধ্যে অন্যতম পশ্চিমবঙ্গ। মহারাষ্ট্র এবং দিল্লিতেও এই ট্রিপল মিউট্যান্টের সংক্রমণ ছড়িয়েছে বলে ধারণা বিশেষজ্ঞদের। কোভিড-১৯ ভাইরাসের তিনটি আলাদা স্ট্রেন মিলে তৈরি ভাইরাসের এই নয়া ভ্যারিয়্যান্টের সংক্রামক ক্ষমতাও প্রায় তিন গুণ।

- Advertisment -

Most Popular

Recent Comments

× How can I help you?