Monday, March 1, 2021
Home রাজ্য পুরুলিয়া-বীরভূম-বাঁকুড়া ভগ্ন ব্রিজ সংস্কার প্রশাসনের,কাজ আটকে বিক্ষোভ গ্রামবাসীদের।

ভগ্ন ব্রিজ সংস্কার প্রশাসনের,কাজ আটকে বিক্ষোভ গ্রামবাসীদের।

ব্রিজ সংস্কারের কাজ আটকে দিল ক্ষুব্দ গ্রামবাসীরা ।

নরেশ ভকত, বাঁকুড়াঃ ভগ্ন ব্রিজ সংস্কারের কাজ করতে গিয়ে বিক্ষোভের মুখে প্রশাসন।শুধু তাই নয় নতুন করে আবার ব্রিজ ভেঙে পড়বে না তার প্রতিশ্রুতি ও কার্যত দিতে হলো জেলা প্রশাসনকে।মঙ্গলবার ঘটনাটি ঘটে বিষ্ণুপুরের রাধানগর পঞ্চায়েতের লয়ের গ্রামে ।

স্থানীয় সূত্রে জানা গেছে,মাস ছয়েক আগে সাতচল্লিশ লক্ষ টাকা খরচ করে বিষ্ণুপুরের রাধানগর পঞ্চায়েতের লয়ের গ্রামে একটি সিমেন্টের ও কংক্রিটের ব্রিজ বানানো হয়।কিন্তু কিছুদিন যেতে না যেতেই ব্রিজের একাংশ ভেঙে পড়ে। তবে সে সময় ব্রিজের আশেপাশে কেউ না থাকায় বড়োসড়ো বিপদ থেকে রক্ষা পায় গ্রামবাসীরা।

বেশ কিছু মাস ধরে উদ্যোগ নেওয়ার পর স্থানীয় প্রশাসন মঙ্গলবার থেকে পুনরায় ভেঙে যাওয়া ব্রিজ সংস্কারের কাজে হাত দিতে যায়।কিন্তু কাজের শুরুতেই বিপত্তি।

স্বয়ং লয়ের গ্রামের গ্রামবাসীরাই সেই কাজ আটকে দেয় । তাদের দাবি সংস্কার নয় পুনরায় নতুন করে তৈরি করতে হবে ব্রিজটি যাতে করে আগামী দিনে আর কোন নতুন করে সমস্যা দেখা না দেয় ।

তবে ব্রিজ তৈরির কয়েক মাসের মধ্যে কি করে নতুন ব্রিজের একাংশ ভেঙে পড়ল তাই নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।

সুনীল বাড়ি নামে এক গ্রামবাসী বলেন,”ব্রিজ নির্মাণের পেছনে কাটমানি রয়েছে উপর তলা থেকে নিচ তলা পর্যন্ত সকলেই কাটমানির সঙ্গে যুক্ত রয়েছেন”।যেভাবে কাজ করার কথা ছিল সেই ভাবে কাজ হচ্ছে না আমরা চাই পুনরায় সঠিকভাবে ব্রিজের কাজ শুরু হোক ।

তবে এ বিষয়ে লয়ের গ্রামের পাশের পঞ্চায়েত সদস্য অতিব চন্দ্র কুন্ডু জানান,তিনি কিছুই জানেন না,এছাড়াও তিনি বলেন,”কত টাকার কাজ কিভাবে কাজ হল আমি কিছুই জানিনা, আমাকে ডাকা হয়নি”।

- Advertisment -

Most Popular

Recent Comments

× How can I help you?