Thursday, February 25, 2021
Home দেশ বয়স মাত্র উনিশ,সৃষ্টি গোস্বামী কে মুখ্যমন্ত্রী বানানোর সিদ্ধান্ত সরকারের।

বয়স মাত্র উনিশ,সৃষ্টি গোস্বামী কে মুখ্যমন্ত্রী বানানোর সিদ্ধান্ত সরকারের।

'জাতীয় বালিকা দিবস'পালনের উদ্যেশে ১৯ বছরের সৃষ্টিকে মুখ্যমন্ত্রী বানানোর সিদ্ধান্ত নিয়েছে উত্তরাখণ্ড সরকার।

নিজস্ব প্রতিনিধি:’নায়ক’ ছবিতে অনিল কাপূর মাত্র ২৪ ঘণ্টার জন্য তিনি মুখ্যমন্ত্রী হওয়ার সুযোগ পেয়েছিলেন। তবে সেটি ছিল রিল লাইফের ঘটনা।কিন্তু এবার ঘটছে রিয়েল লাইফেই ঘটনাটি।আগামী ২৪ জানুয়ারি, একদিনের জন্য উওরাখণ্ডের মুখ্যমন্ত্রী হতে চলেছেন হরিদ্বারের বাসিন্দা সৃষ্টি গোস্বামী।

২৪ জানুয়ারি ‘জাতীয় বালিকা দিবস’ পালনের দিন সৃষ্টিকে মুখ্যমন্ত্রী বানানোর সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার।উওরাখণ্ডের রাজধানী গেইরসন থেকে তিনি দায়িত্ব সামলাবেন। রাজ্য সরকার কর্তৃক বিভিন্ন প্রকল্পের পুনরায় পর্যালোচনা করবেন সৃষ্টি।

ঘটনার খবর পেয়ে বিএসসির তৃতীয় বর্ষে পাঠরত সৃষ্টি গোস্বামী জানিয়েছেন , “আমি এখনও বিশ্বাস করতে পারছিনা। আমি এতটাই অভিভূত। তবে একইসঙ্গে আমি কথা দিচ্ছি, আমার যথাসাধ্য চেষ্টা করব, যে প্রশাসনের কাজে যুব সমাজ দক্ষ হতে পারেন।”

সৃষ্টি যে কয়েকটি প্রকল্প পর্যালোচনা করবেন তার মধ্যে রয়েছে ‘অটল আয়ুষ্মান প্রকল্প’, ‘স্মার্ট সিটি প্রকল্প’, ‘পর্যটন বিভাগের হোমস্টে প্রকল্প’ এবং অন্যান্য উন্নয়ন প্রকল্প।

শনিবার একটি বিবৃতি জারি করে উত্তরাখণ্ড রাজ্য সরকারের জানিয়েছেন,”মুখ্যমন্ত্রী হিসাবে কাজ শুরু করার আগে রাজ্য সরকারের বিভিন্ন বিভাগের আধিকারিকরা তাকে বিশদ উপস্থাপনা করবেন। এই বিষয়ে উওরাখণ্ডের শিশু অধিকার সংরক্ষণ কমিশন একটি চিঠি লিখেছেন রাজ্যের মুখ্য সচিবকে”।

শিশু অধিকার সংরক্ষণ কমিশনের প্রধান উপদেষ্টা উষা নেগি বলেছিলেন, “গেইরসনে রাজ্য বিধানসভা ভবনে ইতিমধ্যেই আগামী ২৪ ঘণ্টার মুখমন্ত্রীর জন্য সব রকমের ব্যবস্থা করা হয়েছে। সৃষ্টির প্রায় দু’বছর ধরে আমাদের সঙ্গে কাজ করছে। আমরা তাঁর দক্ষতা সম্পর্কে অবগত। তাই ভেবে চিন্তেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে”।

- Advertisment -

Most Popular

Recent Comments

× How can I help you?