Thursday, February 25, 2021
Home রাজ্য পুরুলিয়া-বীরভূম-বাঁকুড়া বেহাল জাতীয়সড়ক,মাঝপথেই উল্টে গেল বিহারগামী আলু বোঝাই ট্রাক।

বেহাল জাতীয়সড়ক,মাঝপথেই উল্টে গেল বিহারগামী আলু বোঝাই ট্রাক।

বেহাল রাস্তার কারনে উল্টে গেল আলু বোঝাই ট্রাক, অভিযোগ স্থানীয় বাসিন্দাদের ।

নরেশ ভকত, বাঁকুড়াঃ দীর্ঘদিন ধরে বেহাল হয়ে পড়েছে পাত্রসায়ের ব্লকের ‘বেলুট রসুলপুর পঞ্চায়েত থেকে সোনামুখী ব্লকের ডিহিপাড়া পঞ্চায়েতের কুলডাঙ্গা মোড় পর্যন্ত প্রধানমন্ত্রী সড়ক যোজনা পিচ রাস্তা’। আর যার কারণে বাড়ছে দুর্ঘটনার পরিমাণ এমনই অভিযোগ স্থানীয় বাসিন্দাদের ।

রবিবার রাত দশটা নাগাদ একটি আলুবোঝাই ট্রাক নিত্যানন্দপুর থেকে বিহারের উদ্দেশে রওনা দিয়েছিল,সে সময় নিত্যানন্দপুর মিনি মার্কেট সংলগ্ন এলাকায় রাস্তার ধারে উল্টে যায় লরিটি । এই ঘটনার জন্য স্থানীয় বাসিন্দারা অবশ্য রাস্তার বেহাল দশাকে দায়ী করেন । তাদের দাবি বর্তমান সরকারের আমলে রাস্তা সংস্কার নেই ফলে একদিকে যেমন বাড়ছে রাতের অন্ধকারে দুর্ঘটনার পরিমাণ অন্যদিকে যাতায়াতের সমস্যায় পড়তে হচ্ছে আমজনতাকে ।

নেপাল মন্ডল নামে এক স্থানীয় বাসিন্দা বলেন, ‘বামফ্রন্টের আমলে রাস্তা তৈরি হয়েছে কিন্তু তারপর থেকে আর সংস্কার হয়নি রাস্তা যার কারণে প্রায় প্রতিদিনই দুর্ঘটনা ঘটছে সমস্যায় পড়তে হচ্ছে সাধারণ মানুষদের,সরকার ও রাস্তার ঠিক করার জন্য কিছু বলছে না’।

বীরেন বিশ্বাস নামে এক নিত্যানন্দপুরের আলু ব্যবসায়ী বলেন,:আমার 500 বস্তা আলু নিয়ে বিহারে যাচ্ছিল লরিটি । কিন্তু রাস্তা ছোট থাকার কারণে সাইড দিতে গিয়ে লরিটি উল্টে যায় । রাস্তা এত ছোট একটা ট্রাক্টর পেরিয়ে গেলে সাধারণ মানুষকে সাইড দেওয়ার জায়গা থাকে না । তাই রাস্তার সংস্কার করা হোক বলে তিনি দাবী জানান’।

স্থানীয় বিজেপি নেতৃত্ব অবশ্যই তৃণমূলের কাটমানিকে এর জন্য দায়ী করেছেন । স্থানীয় বিজেপি নেতা অজিত বৈদ্য বলেন,’আমরা বহুবার প্রশাসনকে রাস্তা সংস্কারের ব্যাপারে জানিয়েছি কিন্তু তার পরেও কোনো রকম রাস্তা সংস্কারের উদ্যোগ নেওয়া হয়নি । এছাড়াও তিনি বলেন , রাস্তা সংস্কারের জন্য একটা টাকা এলে তার মধ্যে বারো আনা তৃণমূল কাটমানি খেয়ে নিচ্ছে তাহলে আর কাজ কি করে হবে’।

এ বিষয়ে সোনামুখী ব্লকের পঞ্চায়েত সমিতির সভাপতি প্রণব রায়ের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান,’মুখ্যমন্ত্রীর আমলে এমন কোনো রাস্তা নেই যেখানে সংস্কার করা হয়নি । তবে এই দুর্ঘটনার জন্য লরির ড্রাইভারের গাফিলতিকেই তিনি দায়ী করেন । পাশাপাশি এই রাস্তা আগামী দিনে দ্রুত সংস্কার করা হবে তিনি জানান’।

- Advertisment -

Most Popular

Recent Comments

× How can I help you?