Monday, March 1, 2021
Home রাজ্য পুরুলিয়া-বীরভূম-বাঁকুড়া বেহাল জাতীয় সড়ক, দ্রুত সংস্কারের দাবিতে অবরোধ বীরভূমে

বেহাল জাতীয় সড়ক, দ্রুত সংস্কারের দাবিতে অবরোধ বীরভূমে

অবিলম্বে ব্যবস্থা গ্রহণ না করা হলে আমরা বৃহত্তর আন্দোলনে নামতে বাধ্য হবো"।

কৌশিক সালুই বীরভূম 18 জানুয়ারি:- জাতীয় সড়কের অবস্থা বেহাল। কয়েক কিলোমিটার রাস্তা খানাখন্দে ভরা। এলাকাবাসীর অভিযোগ, দীর্ঘদিন ধরে সংশ্লিষ্ট রাস্তা মেরামতের উদ্যোগ নেই প্রশাসনের। রাস্তা সংস্কার এর দাবিতে জাতীয় সড়ক অবরোধ এলাকাবাসীদের।

ঘটনাটি ঘটেছে বীরভূমের সদরপুর থানা এলাকার রানীগঞ্জ মোর গ্রাম 60 নম্বর জাতীয় সড়কের ভূরকুনা গ্রাম পঞ্চায়েতের মুরোমাঠ এলাকায়। পুলিশ গিয়ে রাস্তা সারাই এর আশ্বাস দিলে অবরোধ তোলেন এলাকাবাসীরা।
জাতীয় সড়ক কর্তৃপক্ষের দাবি আগামী মার্চ মাসের মধ্যে সংশ্লিষ্ট রাস্তা মেরামত হয়ে যাবে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, রবিবার 60 নাম্বার রানীগঞ্জ মোর গ্রাম জাতীয় সড়কের মুরোমাঠ সংলগ্ন এলাকায় প্রায় 10 কিলোমিটার রাস্তার বেহাল অবস্থা। সেই রাস্তা দ্রুত সংস্কারের দাবিতে ওই গ্রামের বাসিন্দারা দীর্ঘক্ষন জাতীয় সড়ক অবরোধ করে রাখে এদিন। সদাইপুর থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে দ্রুত রাস্তায় মেরামতের ব্যবস্থা করার আশ্বাস দিলে অবরোধ তোলেন আন্দোলনকারীরা।

ভাঙাচোরা রাস্তাতে যানবাহন চলার জন্য ধুলোই ওষ্ঠাগত প্রাণ তাদের বলে দাবি অবরোধকারীদের। জাতীয় সড়কটি সংস্কারের উদ্যোগ দীর্ঘদিন আগেই শুরু হয়েছে। কিন্তু কচুজোড় থেকে পানুরিয়া এবং মহম্মদ বাজার থেকে কুলে নদীর ব্রিজ পর্যন্ত সরকারের কোনো উদ্যোগ নেওয়া হচ্ছে না বলে অভিযোগ।

এদিন অবরোধকারীদের মধ্যে হৃদয় কুমার চন্দ্র বলেন,” ব্যস্ততম জাতীয় সড়কে সবসময় যান চলাচল করছে। কিছু পরিমাণ রাস্তা ভাঙাচোরা থাকার ফলে সবসময় ধুলো উড়ছে। তার জন্য আমরা খুবই সমস্যাতেই বসবাস করছি। দ্রুত সংস্কারের দাবি করছি। অবিলম্বে ব্যবস্থা গ্রহণ না করা হলে আমরা বৃহত্তর আন্দোলনে নামতে বাধ্য হবো”।

তবে এবিষয়ে জাতীয় সড়কের ভারপ্রাপ্ত ইঞ্জিনিয়ার নিশিকান্ত সিং বলেন,” আগামী মার্চ মাসের মধ্যে সমস্ত রাস্তা সংস্কারের কাজ শেষ হয়ে যাবে। জাতীয় সড়কের যা ক্ষমতা তার থেকে বেশি পরিমাণ লরি গুলির মালপত্র বহন করার ফলেই বারবার ক্ষতি হচ্ছে জাতীয় সড়ক। এ বিষয়ে স্থানীয় পুলিশ ও প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি আমরা”।

বীরভূম জেলা শাসক বিজয় ভারতী বলেন,” জাতীয় সড়ক কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে দ্রুত রাস্তা মেরামত হয় সে বিষয়ে উদ্যোগ গ্রহণ করা হবে”।

- Advertisment -

Most Popular

Recent Comments

× How can I help you?