Sunday, May 16, 2021
Home রাজ্য বেসরকারি হাসপাতাল ও নার্সিংহোমের দাবি মানলো সরকার, সাস্থসাথী প্রকল্পে বড়সড় বদল।

বেসরকারি হাসপাতাল ও নার্সিংহোমের দাবি মানলো সরকার, সাস্থসাথী প্রকল্পে বড়সড় বদল।

সুইটি মন্ডল,১০,ফেব্রুয়ারি:সাস্থসাথী প্রকল্পের বিভিন্ন প্যাকেজের বরাদ্দ রেট বাড়ানোর দাবি জানিয়েছিল একাধিক বেসরকারি হাসপাতাল ও নার্সিংহোমের।এবার তাদের সেই দাবি কার্যত মেনে নিল রাজ্য সরকার। সাস্থসাথী প্রকল্পের অনর্ভুক্ত প্রায় ৬০ শতাংশ প্যাকেজের রেট ১০-১৫ শতাংশ বৃদ্ধি করলো রাজ্য।এবং এটি ঘোষণা করা হয় মঙ্গলবার।

মঙ্গলবার রাজ্যের সমস্ত হাসপাতাল ও নার্সিংহোম গুলির সঙ্গে বৈঠকে বসেছিলেন মুখ্যসচিব আলাপন বন্দোপাধ্যায় এবং স্বাস্থ্যসচিব স্বরূপ নারায়ণ নিগম। সেই বৈঠকেই প্যাকেজের রেট বাড়ানোর কথা জানানো হয়। দীর্ঘদিন ধরেই এই দাবি জানিয়ে আসছিল বেসরকারি হাসপাতাল ও নার্সিংহোম গুলি।

তাদের অভিযোগ ছিল, সরকারের বেঁধে দেওয়া রেট বেসরকারি হাসপাতাল ও নার্সিংহোমে চিকিৎসা সমস্যা হয়ে দাড়াছে। আবার তাদের দাবি কার্যত ভাবে মেনে নিল সরকার। এদিন সরকারের তরফ থেকে জানানো হয়, রাজ্যের ১ কোটি ৪০ লক্ষ্য মানুষ সাস্থসাথি প্রকল্পের আয়তায় এসেছে।

রাজি অভূতপূর্ব সাড়া ফেলেছে এ প্রকল্প ইতিমধ্যে ১ হাজার ৫৩৭ টি বেসরকারি হাসপাতাল ও নার্সিং হোমের এই প্রকল্পের সুবিধা মিলছে।এদের মধ্যে নতুন করে ৪২৫ টি বেসরকারি হাসপাতাল ও নার্সিং হোম এর আওতায় এসেছে। বেড়েছে শয্যা সংখ্যা ও ।সহকারী হিসেব বলছে, সরকারি ও বেসরকারি হাসপাতাল নার্সিং হোম মিলিয়ে ইতিমধ্যে ১ লক্ষ ৫ হাজার ২৫ টি শয্যা রয়েছে এই প্রকল্পের সুবিধাভোগীদের জন্য সব মিলিয়ে রাজ্যের চূড়ান্ত সাফল্যের মুখ দেখেছে মুখ্যমন্ত্রী স্বপ্নের এই প্রকল্প।

তবে এখনো কোথাও কোথাও এই স্বাস্থ্য সাথী কার্ড নিয়ে এসেও ফিরে যেতে হচ্ছে এমন অভিযোগও আছে। এ নিয়ে রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় বলেছেন, “যত বেশি সংখ্যক মানুষের কাছে এই প্রকল্প পৌঁছে দেওয়ার চেষ্টা আমরা করছি সেখানে দু-চারটি ফিরিয়ে দেয়ার ঘটনাও ঘটছে তবে সমস্ত সমস্যা মিটিয়ে ফেলার চেষ্টা চলছে”।

- Advertisment -

Most Popular

Recent Comments

× How can I help you?