Monday, March 1, 2021
Home রাজ্য উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা বেতন বৃদ্ধির দাবিতে বিদ্যুৎ দফতরের সামনে কর্মী বিক্ষোভ,পুলিশের বিরুদ্ধে বেধড়ক লাঠিচার্জের অভিযোগ।

বেতন বৃদ্ধির দাবিতে বিদ্যুৎ দফতরের সামনে কর্মী বিক্ষোভ,পুলিশের বিরুদ্ধে বেধড়ক লাঠিচার্জের অভিযোগ।

দাবী আদায়ের লক্ষ্যে রাজ্য জুড়ে আগামী ২ ও ৩ ফেব্রুয়ারী কর্মবিরতির ডাক দিয়েছেন রাজ্য বিদ্যুৎ দফতরের অসংরক্ষিত ঠিক কর্মীরা'।

নরেশ ভকত, বাঁকুড়াঃ ডব্লু.বি.এস.ই.ডি.সি.এল এর অসংগঠিত কর্মীদের শান্তিপূর্ণ অবস্থান বিক্ষোভে ‘পুলিশের নারকীয় লাঠি চার্জে’র প্রতিবাদে ঐ সংস্থা ও বিধানগর পুলিশের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন রাজ্য বিদ্যুৎ চুক্তি ভিত্তিক ও ঠিকা কর্মী ঐক্য মঞ্চের সদস্যরা। একই সঙ্গে পুলিশের অমানবিক লাঠিচার্জের প্রতিবাদে আগামী ২ ও ৩ ফেব্রুয়ারী রাজ্য জুড়ে কর্মবিরতির ডাক দিলেন তারা। শনিবার ঐ সংগঠনের সদস্যরা কালো ব্যাজ পরে বাঁকুড়ার মেজিয়ায় এক বিক্ষোভে মিছিলে অংশ নেন।

পশ্চিমবঙ্গ রাজ্য বিদ্যুৎ চুক্তি ভিত্তিক ও ঠিকা কর্মী ঐক্য মঞ্চের তরফে দাবি করা হয়েছে, গত ২২ জানুয়ারী তারা যখন কলকাতার বিদ্যুৎ ভবনের সামনে ডেপুটেশন চলাকালীন উর্দ্ধতন কর্তৃপক্ষের নির্দেশে বিধানগর থানার পুলিশ বেপরোয়া লাঠিচার্জ করে।

এই ঘটনায় তাদের বেশ কয়েক জন কর্মীকে গ্রেফতারের পাশাপাশি অনেক জন গুরুতর আহত হয়েছেন। তারই প্রতিবাদে এই ধিক্কার মিছিল বলে আন্দোলনকারীদের তরফে জানানো হয়েছে।

আন্দোলনকারীদের পক্ষে নীতিশ চক্রবর্ত্তী বলেন,’২২ জানুয়ারী তারা সংগঠনগতভাবে বেতন বৃদ্ধি সহ পেশাগত বেশ কিছু দাবীতে যখন কলকাতার বিদ্যুৎ ভবনের সামনে ডেপুটেশনে অংশ নিয়েছিলাম, ঠিক তখন রাতের অন্ধকারে আমাদের উপর বিধানগর থানার পুলিশ বেপরোয়া লাঠিচার্জ করে। এই ঘটনাকে আমরা ধিক্কার জানাই। এই ঘটনার প্রতিবাদে ও দাবী আদায়ের লক্ষ্যে রাজ্য জুড়ে ২ ও ৩ ফেব্রুয়ারী তারা কর্মবিরতির ডাক দিয়েছেন বলে তিনি জানান’।

- Advertisment -

Most Popular

Recent Comments

× How can I help you?