Thursday, February 25, 2021
Home রাজ্য পুরুলিয়া-বীরভূম-বাঁকুড়া বিতর্কের মধ্যেই দেশে জুড়ে শুরু করোনা টিকাকরণ,ভিডিও বার্তায় সবুজ সংকেত প্রধানমন্ত্রী নরেন্দ্র...

বিতর্কের মধ্যেই দেশে জুড়ে শুরু করোনা টিকাকরণ,ভিডিও বার্তায় সবুজ সংকেত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির।

আজ প্রথম দফার 28 দিন পর দ্বিতীয় ডোজ দেওয়া হবে।

কৌশিক সালুই ও নরেশ ভকত:- পূর্ব প্রতিশ্রুতি মতোই শনিবার গোটা দেশ জুড়ে শুরু হলো করোনা ভাইরাসের টিকাকরণ।সারা দেশের পাশাপাশি রাজ্যের বিভিন্ন জেলা তেও শুরু হল করানো ভাইরাসের টিকাকরন।

বীরভূম জেলায় সিউড়ি সুপার স্পেশালিটি হাসপাতালে এই কর্মসূচির সূচনা করেন মুখ্য স্বাস্থ্য-আধিকারিক হিমাদ্রি আড়ি এবং হাসপাতাল সুপার শোভন কুমার দে।

জেলা স্বাস্থ্যদপ্তর সূত্রে জানা গিয়েছে সিউড়ি শহরের এক বেসরকারি চিকিৎসাকেন্দ্রের কর্মী ‘অভিজিৎ মন্ডল’ প্রথম এদিন করোনা ভাইরাসের টিকা নেন।

সিউড়ি সুপার স্পেশালিটি হাসপাতালে অভিজ্ঞ নার্সরা এদিন টিকাকরণ করেন। বীরভূম জেলায় সিউড়ি সুপার স্পেশালিটি হাসপাতাল ও বোলপুর মহকুমা হাসপাতাল সহ মোট সাতটি জায়গায় এবং রামপুরহাট মেডিকেল কলেজ হাসপাতালসহ মোট 5 জায়গায় প্রথম দিনের টিকাকরণ হয়।

প্রতিটি টিকাকরণ কেন্দ্রে 100 জন করে,মোট 1200 জন কে টিকাকরণ কর্মসূচীতে অন্তর্ভুক্ত করা হয়েছে। হাসপাতালের চিকিৎসক,নার্স, চিকিৎসাকর্মী,বেসরকারি চিকিৎসা কেন্দ্রের সঙ্গে যুক্ত থাকা প্যাথলজিক্যাল ল্যাব এবং আশা কর্মীদের এই টিকা করনে নথিভূক্ত করা হয়েছে।

অপরদিকে বাঁকুড়া জেলায় কোভিড ভ্যাক্সিন দেওয়া শুরু হল।

জেলা জুড়ে কোভিড ভ্যাক্সিন দেওয়া শুরু হল আজ। বাঁকুড়া ও বিষ্ণুপুর এই দুই স্বাস্থ্য জেলার জন্য প্রায় ২৫ হাজার কোভিড ভ্যাক্সিন জেলায় পৌচেছে বলে জানিয়েছে স্বাস্থ্য দপ্তর। স্বাস্থ্য দপ্তরের কর্মীরা এই বিশাল সংখ্যাক ভ্যাক্সিন রক্ষনাগারে থেকে কোল্ড চেইনের মাধ্যমে ভ্যাক্সিন প্রদান কেন্দ্র গুলিতে পাঠান। বাঁকুড়া স্বাস্থ্য জেলায় ১৮ হাজারের কিছু বেশী স্বাস্থ্য কর্মী ইতিমধ্যেই পোর্টালের মাধ্যমে নাম নথিভুক্ত করেছেন। বিষ্ণুপুর স্বাস্থ্য জেলায় এই সংখ্যাটা প্রায় ছয় হাজারের কিছু বেশী। এদের টিকা করনের আজ বাঁকুড়ায় ১০ টি এবং বিষ্ণুপুরে ৫ টি মিলিয়ে ১৫ টি কেন্দ্র টীকা প্রদান চলছে।পরে কেন্দ্রের সংখ্যা আরো বাড়বে,এবং তা বেড়ে বাঁকুড়া ও বিষ্ণুপুর মিলিয়ে ৯৪ টি কেন্দ্রর দাঁড়াবে বলে জানিয়েছে স্বাস্থ্য দপ্তর। এদিকে, বহু প্রতিক্ষিত কোভিড ভ্যাক্সিন নেওয়ার সুযোগ মেলায় খুশী জেলার স্বাস্থ্য কর্মীরা।
প্রসঙ্গত আজ প্রথম দফার 28 দিন পর দ্বিতীয় ডোজ দেওয়া হবে।

- Advertisment -

Most Popular

Recent Comments

× How can I help you?