Sunday, May 16, 2021
Home রাজ্য পুরুলিয়া-বীরভূম-বাঁকুড়া বিজেপিকে সমর্থন,রাতের অন্ধকারে কৃষকের খড়ের গাদায় আগুন।

বিজেপিকে সমর্থন,রাতের অন্ধকারে কৃষকের খড়ের গাদায় আগুন।

বিজেপি কর্মীর খড়ের পালুইয়ে আগুন। অভিযোগের তীর তৃণমূলের দিকে। ঘটনায় তিব্র উত্তেজনা বীরভূমের সিউড়ি ১ ব্লকের রনপুর গ্রামে।

বিধানসভা যতই এগোচ্ছে ততই উত্তপ্ত হচ্ছে গ্রাম্য রাজনীতি,সঙ্গে তীব্র হচ্ছে রাজনৈতিক হিংসা।কুকথার লড়াই তো ছিলোই সঙ্গে চলতি মাসে এই নিয়ে দু-বার কৃষকের ক্ষতি হলো শুধু মাত্র বিজেপিকে সমর্থন করার অপরাধে।

স্থানীয় সূত্রে জানা গেছে,রনপুর এলাকার বিজেপির সহসভাপতি নিমাই দলুইয়ের প্রায় ৮ বিঘা জমির ধান তুলে মাঠে রাখা ছিল। গতকাল গভীর রাতে সেই ধানে কেও বা কারা আগুন লাগিয়ে দেয়। রক্ত জল করা খাটুনি খেটে শুধু মাত্র রাজনীতির জন্য সারাবছরের সঞ্চয় তে কেও এমন সর্বনাশ করবে তা স্বপ্নেও কল্পনা করেনি নিমাই দোলুই।এভাবে কষ্টের ফসলে আগুনে মাথায় হাত পড়েছে তাদের।চিন্তা একটাই এই মন্দার সময় এ কি ভাবে দু-বেলা অন্ন জুটবে।

নিমাই দলুইয়ের দাবি,’তিনি টলি চালান, এলাকায় তাঁর কোন শত্রু নেই। কেবল মাত্র তিনি বিজেপি করেন সেই কারণে তাঁর ধানের পালুইয়ে আগুন লাগানো হয়েছে’। ঘটনার প্রেক্ষিতে সিউড়ি থানায় অভিযোগ করতে করেছেন তাঁরা। যদিও ঘটনার সঙ্গে তৃণমূলের কোন যোগ নেই বলে দাবি করেছে স্থানীয় তৃণমূল নেতৃত্বের।

তবে যে বা যারাই এই কাজ করেছে তাদের কে কখনো ক্ষমা করা হবে না,এমনই সুর গ্রামবাসীদের।তাদের বক্তব্য,’রাজনীতি রাজনীতির জায়গায়,আর কৃষিকাজ অন্য জায়গায়।এভাবে ফসল পুড়িয়ে চরম অন্যায় করেছে দুষ্কৃতীরা’।’আমরা সারাবছর মাথার ঘাম পায়ে ফেলে চাষ করি,সেটা দিয়েই আমাদের জীবন কাটে’।

- Advertisment -

Most Popular

Recent Comments

× How can I help you?