Monday, May 17, 2021
Home দেশ বায়ুসেনার বিশেষ বিমানে ৩৯টি অক্সিজেন কন্টেনার এলো দেশে।

বায়ুসেনার বিশেষ বিমানে ৩৯টি অক্সিজেন কন্টেনার এলো দেশে।

সিঙ্গাপুর থেকে পশ্চিমবঙ্গে উড়িয়ে আনা হল ৪টি অক্সিজেন কন্টেনার।

নিজস্ব প্রতিনিধি, সিঙ্গাপুর: সিঙ্গাপুর থেকে পশ্চিমবঙ্গে উড়িয়ে আনা হল ৪টি অক্সিজেন কন্টেনার। ভারতীয় বায়ুসেনার সি-১৭ বিমানে শুক্রবারই সিঙ্গাপুর থেকে ওই অক্সিজেন কন্টেনারগুলি পানাগড়ে নিয়ে আসা হয়েছে। খুব দ্রুত আরও ৪টি কন্টেনার এসে পৌঁছবে পানাগড়ে, টুইট করে তেমনটাই জানিয়েছে বায়ুসেনা।

সিঙ্গাপুর, থাইল্যান্ড এবং দুবাই থেকে মোট ৩৯টি অক্সিজেন কন্টেনার এ দেশে নিয়ে এসেছে বায়ুসেনা বিমান। সেগুলির দেশের বিভিন্ন প্রান্তে পৌঁছে দেওয়া হয়েছে। এর মধ্যে ৪টি এসে পৌঁছেছে পানাগড়েও। আজ, শনিবার সন্ধ্যায় আরও ৪টি আনার কথা রয়েছে।

শুধু বিদেশ থেকে অক্সিজেন কন্টেনার উড়িয়ে আনা নয়, কোভিড পরিস্থিতিতে ভারতীয় সেনা তাদের সব রকম ক্ষমতা দিয়েই সাহায্য করতে প্রস্তুত। দেশের অভ্যন্তরেও এক জায়গা থেকে অন্যান্য জায়গায় অক্সিজেন কন্টেনার পৌঁছে দিচ্ছে তারা। সম্প্রতি যেমন ২টি কন্টেনার চণ্ডীগড় থেকে ভুবনেশ্বরে পৌঁছে দিয়েছে, ১টি বদোদরা থেকে রাঁচী পৌঁছে দিয়েছে। ২টি গ্বালিয়র থেকে রায়পুর এবং আরও ২টি মুম্বই থেকে ভুবনেশ্বরেও পৌঁছে দিয়েছে।

শুধু তাই নয়, আইএল-৭৬ বিমানে তিনটি অক্সিজেন প্ল্যান্টের সব সরঞ্জাম নিয়ে দিল্লি থেকে নাগাল্যান্ডের ডিমাপুরে পৌঁছে দিয়েছে। লখনউয়ে একটি কোভিড হাসপাতাল তৈরিতেও সাহায্য করেছে বায়ুসেনা।

- Advertisment -

Most Popular

Recent Comments

× How can I help you?