Wednesday, February 24, 2021
Home রাজ্য বামেদের মিছিলে হামলা,অভিযুক্ত তৃণমুল।

বামেদের মিছিলে হামলা,অভিযুক্ত তৃণমুল।

১৯ জন তৃণমূল কর্মীদের নামে বিষ্ণুপুর থানায় অভিযোগ দায়ের করা হয়। কিন্তু এখন পর্যন্ত অভিযুক্ত একজনকেও পুলিশ গ্রেফতার করেনি।

নরেশ ভকত, বাঁকুড়াঃ বামফ্রন্টের মিছিলে তৃণমূলি হামলার প্রতিবাদ জানিয়ে শনিবার ইন্দাসে ধিক্কার মিছিল করল সিপিআই(এম) দল। এদিন দলের জেলা কমিটির সদস্য অসীম দাস এবং ইন্দ্রাণী মুখোপাধ্যায়ের নেতৃত্বে বামপন্থীরা ওই মিছিলে শামিল হয়ে ঘটনার জন্য ধিক্কার জানানোর পাশাপাশি অভিযুক্ত তৃণমূল আশ্রিত দুষ্কৃতিদের অবিলম্বে গ্রেফতারের দাবি জানিয়ে ইন্দাস থানায় বিক্ষোভ দেখান।

গত ৩১ ডিসেম্বর বিষ্ণুপুর থানার বেলশুলিয়া অঞ্চলে সিপিআই(এম) দলের পক্ষ থেকে কেন্দ্রের কৃষি বিল প্রত্যাহার সহ রাজ্য সরকার কৃষকদের সহায়ক মূল্যে ধান কেনার দাবি জানিয়ে বামপন্থীরা একটি প্রতিবাদ মিছিল করে। অভিযোগ, মিছিল চলাকালীন বকডহরা গ্রামে তৃণমূল আশ্রিত দুষ্কৃতিরা আচমকা বোমা ছুঁড়তে শুরু করে। পরে লাঠি ও রড নিয়ে এসে বাম নেতা-কর্মীদের উপর হামলা চালিয়ে বেধড়ক মারধর করে মিছিল ছত্রভঙ্গ করে দেয়।

পুলিশ হামলাকারীদের বাধা দিতে গেলে দুষ্কৃতিরা পুলিশের একটি গাড়িও ভাঙচুর করে। ঘটনার জন্য বামফ্রন্টের পক্ষ থেকে ১৯ জন তৃণমূল কর্মীদের নামে বিষ্ণুপুর থানায় অভিযোগ দায়ের করা হয়। কিন্তু এখন পর্যন্ত অভিযুক্ত একজনকেও পুলিশ গ্রেফতার করেনি।

এই ঘটনার পরিপেক্ষিতে অসীম দাস বলেন ‘সর্বনাশা কৃষি বিল প্রত্যাহারের দাবি জানিয়ে বিষ্ণুপুরে আমাদের কমরেডরা একটি প্রতিবাদ মিছিল করছিলেন। সেখানে তৃণমূলি গুন্ডারা বোমা ছুঁড়ে লাঠি রড নিয়ে হামলা চালায়। ওই হামলায় আমাদের ১৯ জন কর্মী আহত হয়েছেন। যাঁদের মধ্যে ৮ জনের অবস্থা গুরুতর হওয়ায় তাঁদের বিষ্ণুপুর হাসপাতালে ভর্তি করতে হয়েছে। ঘটনার অভিযোগ হলেও এখন পর্যন্ত অভিযুক্ত ১ জনকেও পুলিশ গ্রেফতার করেনি। তাই আজ আমরা ইন্দাস থানা এলাকায় ধিক্কার মিছিল করে অবিলম্বে দোষীদের গ্রেফতারের দাবি জানাচ্ছি। ইন্দাস থানার মাধ্যমে আমাদের এই আওয়াজ বাঁকুড়া পুলিশ সুপারের কাছে পৌঁছে দিতে চাই’। এদিন বামপন্থীদের ওই মিছিল ইন্দাস শহর পরিক্রমা করে থানার সামনে জমায়েত হয়ে বিক্ষোভ দেখায়।

- Advertisment -

Most Popular

Recent Comments

× How can I help you?