Friday, May 14, 2021
Home রাজ্য পুরুলিয়া-বীরভূম-বাঁকুড়া বাগদেবী আরাধনার ৫০-তম বর্ষপূর্তি,বিবেকানন্দ স্পোটিং ক্লাবের উদ্যোগে শীতবস্ত্র প্রদান।

বাগদেবী আরাধনার ৫০-তম বর্ষপূর্তি,বিবেকানন্দ স্পোটিং ক্লাবের উদ্যোগে শীতবস্ত্র প্রদান।

সরস্বতী পুজোতে বিশেষ অনুষ্টানের পাশাপাশি দুঃস্থ মানুষদের জন্য প্রদান করা হলো শীতবস্ত্র।

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ দিনাজপুরঃ দক্ষিণ দিনাজপুর জেলার তপন থানার অন্তর্গত আজমতপুর এলাকার মনোহলীর বিবেকানন্দ স্পোর্টিং ক্লাবের এই বছরের সরস্বতী পুজা ৫০ তম বর্ষে পদার্পণ করলো। যাকে ঘিরে উন্মাদনা সৃষ্টি হয়েছে ক্লাব সদস্য ও কর্তৃপক্ষ থেকে শুরু করে এলাকাবাসীদের মধ্যে।

এদিন সকাল থেকেই পুজা তথা ক্লাব প্রাঙ্গণে সরকারি নির্দেশিকা প্রশাসনের নির্দেশিকাকে মান্যতা দিয়ে সামাজিক দূরত্ব বজায় রেখে বিদ্যাদেবী সরস্বতীকে অঞ্জলি দিতে দেখা যায় সকলকে। পাশাপাশি পুজা শেষে সকলের হাতে ভোগ তুলে দেওয়া হয় ক্লাবের তরফে। ক্লাব প্রাঙ্গণে উপস্থিত ছিলেন ক্লাব সদস্য রাজু বর্মণ ক্লাব কোষাধ্যক্ষ বুদ্ধদেব বর্মন,ক্লাব সেক্রেটারি রমণী রায় সহ আরো অন্যান্যরা।

করোনা মহামারীর কবলে সারাবিশ্ব,তার মধ্যেই গত সাত-আট মাস ধরে লকডাউন ছিল লকডাউনের পরে পরিস্থিতি কিছুটা স্বাভাবিক ও স্থিতিশীল হতেই এই বছর সরস্বতী পুজা হবে কিনা তা নিয়ে সংশয় ছিলেন মৃৎশিল্পী থেকে শুরু করে ছাত্র-ছাত্রী সহ সকলেই। তবে সরকারি নির্দেশিকা ও প্রশাসনিক নির্দেশিকা জারি হওয়ার পর এবছর বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়ে নিয়ম মেনেই পুজা হয়েছে। তার পাশাপাশি প্রশাসনিক নির্দেশিকা কে মান্যতা দিয়ে এদিন বিভিন্ন জায়গায় জেলার বিভিন্ন ক্ষেত্রে সরস্বতী পুজা উপলক্ষে সকলেই সামাজিক দূরত্ব বজায় রেখে সচেতন ভাবে মিলিত হন।

তপন থানার অন্তর্গত মনোহলী বিবেকানন্দ স্পোর্টিং ক্লাবের তরফে সরস্বতী পুজা ৫০ বর্ষে পদার্পণ করায় আগামী শুক্রবার এক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। যেখানে বহিরাগত ও স্থানীয় শিল্পীদের দ্বারা নানান অনুষ্ঠান থাকছে, বিভিন্ন ধরনের নাচ বহিরাগত শিল্পীদের গান আরও অন্যান্য অনুষ্ঠান।

ক্লাব কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে এলাকার দুঃস্থ মানুষদের হাতে শীতবস্ত্র থেকে শুরু করে নানান জিনিস তুলে দেওয়া হবে। ক্লাব কর্তৃপক্ষের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে সমাজের বিভিন্ন স্তরের মানুষরা। পাশাপাশি সকলকে এদিন পুজা শেষে সুস্বাদু ভোগ বিতরণ করা হয় বিবেকানন্দ স্পোটিং ক্লাবের তরফে। সদস্যরা জানান, সবকিছু ঠিকঠাক হয়ে গেলে করোনা মহামারী পৃথিবী থেকে চিরতরে নির্মূল হওয়ার পর আগামী বছর তারা আরো ভালো করে পুজা করবেন বলে জানান, পাশাপাশি তারা আরো বড় অনুষ্ঠানের দিকে এগিয়ে যাবেন বলে জানান দক্ষিণ দিনাজপুর জেলার তপন থানার অন্তর্গত আজমতপুর মনোহলী বিবেকানন্দ স্পোর্টিং ক্লাবের সদস্য রাজু বর্মন। এদিন বিবেকানন্দ স্পোর্টিং ক্লাবের সরস্বতী পুজা প্রাঙ্গণে সকলের উপস্থিতি ছিল লক্ষণীয় এবং উন্মাদনার চিত্র ধরা পড়ে যথেষ্টভাবে।

- Advertisment -

Most Popular

Recent Comments

× How can I help you?