Thursday, February 25, 2021
Home রাজ্য পুরুলিয়া-বীরভূম-বাঁকুড়া বাগদেবীর পুজোমণ্ডপেও 'খেলা হবে'।

বাগদেবীর পুজোমণ্ডপেও ‘খেলা হবে’।

বাঁকুড়ায় বাগদেবীর পুজোমণ্ডপেও দিনভর অনবরত বেজে গেল 'খেলা হবে',আর তাতে সায় দিলেন রাজ্যের মন্ত্রীও।

নরেশ ভকত, বাঁকুড়াঃ এই মূহুর্তের বর্তমান রাজনীতির অন্যতম শব্দ বন্ধনী “খেলা হবে” বাজলো পূজোর মন্ডপে। তবে “খেলা হবে”, এখন কি শুধুই গান? আর যখন দোর গড়ায় বিধানসভা নির্বাচন তখন সেই গান নিছকই গান অন্য কোন বার্তা বাহক তা সময়ই বলবে।

বর্তমান রাজনৈতিক সভা সমাবেশ, শাসক থেকে বিরোধী, সোশ্যাল মিডিয়ার প্রচার থেকে আম জনতা সকলের মুখেই ঘুরছে ‘খেলা হবে’। দীর্ঘ করোনা পরিস্থিতির পর প্রথম বাণী বন্দনায় মেতে উঠেছেন আপামর বঙ্গবাসী। আর এতো সবের মধ্যেই রাজ্যে আসন্ন বিধানসভা নির্বাচনের দামামা এখন প্রায় বাজলো। আর যার প্রতিচ্ছবি ফুটে উঠলো বাঁকুড়া শহরের ইন্দারাগোড়া দেশবন্ধু ইউথ টেস্টের পুজোতে।

পুজো মণ্ডপের অন্যতম আকর্ষণ, করোনা পরিস্থিতির সময় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের রাস্তা নেমে সাধারণ মানুষের জন্য যে সকল কাজ করেছেন তা তুলে ধরা হয়েছে। সেই সঙ্গে এই মুহূর্তে রাজ্য রাজনীতিতে আলোড়ন সৃষ্টিকারী ‘খেলা হবে…’

ধারাবাহিকভাবে বেজে চলেছে পুজো মণ্ডপের মাইকে। পুজো মণ্ডপ গিয়ে দেখা গেল সেখানে হাজির, জেলা তৃণমূল সভাপতি ও রাজ্যের মন্ত্রী শ্যামল সাঁতরা। নিজে হাতে মণ্ডপের ছবি মোবাইল ক্যামেরায় বন্দি করেন তিনি, এমন দৃশ্যও দেখা গেল এদিন।

পরে তৃণমূল জেলা সভাপতি, মন্ত্রী শ্যামল সাঁতরা বলেন, দেশবন্ধু ইউথ টেস্টের পুজো মণ্ডপের থিমই বলে দিচ্ছে মুখ্যমন্ত্রী সাধারণ মানুষের পাশে কতোখানি রয়েছেন। বিরোধীরা যাই বলুন, মুখ্যমন্ত্রীর দেখানো পথেই করোনা নির্মূল হতে চলেছে বলে তিনি দাবি করেন।

তৃণমূল নেতা, দলের জেলা সভাপতি শ্যামল সাঁতরার ঘনিষ্ট হিসেবে পরিচিত,প্রাক্তন কাউন্সিলর ও দেশবন্ধু ইউথ টেস্টের সভাপতি দেবদাস দাস পুজো মণ্ডপের মাইকে ‘খেলা হবে’ গান বাজানো প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বলেন, ‘খেলা তো হবেই, তবে এখানে আমরা রাজনীতি করতে আসিনি’। বিরোধীদের কাজ বিরোধীতা করা, তারা তাদের জায়গায় ঠিক আছেন বলেই তিনি দাবি করেন।

বিজেপির রাঢ়বঙ্গ জোন কমিটির কনভেনর পার্থ কুণ্ডুর দাবী,’দেবী অরাধনায় লক ডাউনের অনিয়মকেই তুলে ধরা হয়েছে। খেলা তো হবেই, তবে সেই খেলায় তাদের দল ২০০র বেশী আসনে জিতবে’।

- Advertisment -

Most Popular

Recent Comments

× How can I help you?