Monday, March 1, 2021
Home রাজ্য পুরুলিয়া-বীরভূম-বাঁকুড়া বাঁকুড়ায় আয়োজিত পুরোহিত সম্মেলন,প্রদান করা হলো সাম্মানিক ভাতা।

বাঁকুড়ায় আয়োজিত পুরোহিত সম্মেলন,প্রদান করা হলো সাম্মানিক ভাতা।

ব্রাহ্মণ পুরোহিতরা রাজ্য সরকারের পক্ষ থেকে যেসব সুযোগ-সুবিধা পেয়েছেন এবং পাচ্ছেন তার জন্য তারা মুখ্যমন্ত্রীর কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

নরেশ ভকত, বাঁকুড়াঃবেশ কয়েকমাস আগেই মুখ্যমন্ত্রী পুরোহিতদের জন্য ১ হাজার টাকার সাম্মানিক ভাতা ঘোষণা করেছিলেন।তারই প্রক্রিয়াকরণে বড়জোড়া বিধানসভার তৃণমূল কংগ্রেস আয়োজিত পুরোহিত সম্মেলন অনুষ্ঠিত হল বুধবার।

এদিন হাইস্কুল প্রাঙ্গণে এই সম্মেলন মঞ্চে জেলার পুরোহিত সংগঠন থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ধন্যবাদ জ্ঞাপন করে দাবি তোলা হয় জেলায় আরও টোলের সংখ্যা বাড়াতে হবে। পাশাপাশি এখনও যে সব ব্রাহ্মণ পুরোহিত ভাতা পাচ্ছেন না তারাও যাতে সরকারের এই সাম্মানিক ভাতা পান তার ব্যবস্থা করতে হবে।

পুরোহিত সম্মেলনে উপস্থিত ছিলেন বড়জোড়া ব্লক তৃণমূল কংগ্রেস সভাপতি অলোক মুখার্জি, প্রাক্তন বিধায়ক আশুতোষ মুখার্জি , তৃণমূল কংগ্রেসের বিষ্ণুপুর সাংগঠনিক জেলা সভানেত্রী অর্চিতা বিদ, জেলা পরিষদের কর্মাধ্যক্ষ সুখেন বিদ বাঁকুড়া জেলা সাধারণ সম্পাদক কালিদাস মুখার্জি এবং হৃদয়মাধব দুবে বড়জোড়া পঞ্চায়েত সমিতির সদস্য জহরলাল বন্দ্যোপাধ্যায় অঞ্চল সভাপতি প্রদীপ পান্ডে প্রমুখ সহ অনেকে । এদিন সম্মেলন শুরু হওয়ার আগে পুরোহিতদের নিয়ে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বড়জোড়া শিল্পাঞ্চলের বিভিন্ন এলাকা পরিক্রমা করে।

সংগঠনের কোষাধ্যক্ষ অসীম চক্রবর্তী বলেন,’ব্রাহ্মণ পুরোহিতরা বেশিরভাগই আর্থিক দিক থেকে অসচ্ছল। আমাদেরকে পুজোপাঠ করেই সংসার চালাতে হয়। অনেকেই বাড়ি পর্যন্ত করে উঠতে পারেননি। মমতা বন্দ্যোপাধ্যায়ই একমাত্র মুখ্যমন্ত্রী যিনি আমাদের দুর্দশার কথা শুনে মাসিক ভাতা চালু করেছেন। এতে আমরা বেশ উপকৃত হয়েছি’।’ অনেকেই বাংলা আবাস যোজনায় বাড়ি করতে পেরেছি। স্বাস্থ্য সাথী কার্ড হাতে পেয়েছি। কন্যাশ্রী পাচ্ছেন বহু পরিবারের মেয়েরা । এছাড়াও রুপশ্রী প্রকল্পের মাধ্যমে অনেকেই আমরা উপকৃত হয়েছি’

সংগঠনের জেলা সভাপতি দয়াময় গোস্বামী বলেন,’মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃণমূল সরকার যেভাবে আমাদের পাশে দাঁড়িয়েছেন তাতে আসন্ন বিধানসভা নির্বাচনে আমরাও তার পাশে থেকে উন্নয়নের শরিক হতে চাই। আমরা পুনরায় মমতা ব্যানার্জিকে মুখ্যমন্ত্রীর আসনে দেখতে চাই’।

বড়জোড়া বিধানসভার পুরোহিত সংগঠনের সভাপতি বাপি ফৌজদার ও সম্পাদক অজয় গোস্বামী বলেন,’বিধানসভা নির্বাচনে পুরোহিত সম্প্রদায় পক্ষ থেকে তৃণমূলকে ভোট দেওয়ার প্রচারে আমরাও নামব। এদিন প্রায় ১ হাজার পুরোহিত এই সম্মেলনে যোগ দিয়েছিলেন’।

প্রাক্তন বিধায়ক আশুতোষ মুখার্জি বলেন,’মমতা বন্দ্যোপাধ্যায়ের আগে পুরোহিতদের কথা কেউ ভাবেনি। ওদের যে দাবি রয়েছে সেগুলি আমরা মুখ্যমন্ত্রীকে জানাব’।

ব্লক সভাপতি অলক মুখার্জি বলেন,’ব্রাহ্মণ পুরোহিতরা রাজ্য সরকারের পক্ষ থেকে যেসব সুযোগ-সুবিধা পেয়েছেন এবং পাচ্ছেন তার জন্য তারা মুখ্যমন্ত্রীর কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। আমরাও চাই ব্রাহ্মণদের দুর্দশা দূর করতে’।

- Advertisment -

Most Popular

Recent Comments

× How can I help you?