Wednesday, February 24, 2021
Home রাজ্য পুরুলিয়া-বীরভূম-বাঁকুড়া বর্ণাঢ়‍্য শোভাযাত্রায় শুভারম্ভ জয়পুর পর্যটন উৎসব,শুরুতেই জনসমাগম ভরপুর মেলা প্রাঙ্গন।

বর্ণাঢ়‍্য শোভাযাত্রায় শুভারম্ভ জয়পুর পর্যটন উৎসব,শুরুতেই জনসমাগম ভরপুর মেলা প্রাঙ্গন।

সকালে ম্যারাথন দৌড় ও সন্ধ্যায় প্রদীপ প্রজ্জলনের মধ্য দিয়ে শুরু হলো জয়পুর পর্যটন মেলার শুভারম্ভ।

নরেশ ভকত, বাঁকুড়াঃ প্রতিবছরের মতো এবছরও আয়োজিত হয়েছে জয়পুর পর্যটন উৎসব এর।শুক্রবার তারই শুভারম্ভ হয়ে গেল। এদিন সকালে ম্যারাথন দৌড় এর মধ্য দিয়ে এই মেলার শুভারম্ভ করা হয়।সকালের শুভসূচনা পর বিকালে প্রদীপ প্রজ্জলনের মধ্য দিয়ে জয়পুর পর্যটন মেলার আনুষ্ঠানিক সূচনা করলেন মন্ত্রী শ্যামল সাঁতরা।

সকালে ম্যারাথন দৌড়ে প্রচুর সংখ্যক পুরুষ ও মহিলা উভয়ই যোগদান করেন। ম্যারাথন দৌড়ের জন্য দুটি স্থান নির্বাচন করা হয়। একটি রাজগ্রাম থেকে জয়পুর হাই স্কুল মাঠ সেটি পুরুষদের জন্য এবং অন্যটি বাঘাজোল থেকে জয়পুর হাই স্কুল মাঠ মহিলাদের জন্য। মেলা কমিটির সদস্যরা অত্যন্ত সুষ্ঠুভাবে এই ম্যারাথন দৌড় পরিচালনা করেন ও সম্পন্ন করেন।

সকালে ম্যারাথনের পর সন্ধ্যাবেলা মহা সমারোহের সাথেই শুরু হলো জয়পুর পর্যটন উৎসব। জয়পুরের কুম্ভস্থল মোড় থেকে সভাযাত্রা শুরু করা হয়। আদিবাসী নৃত্য ও চৌ নাচ সহকারে এই শোভাযাত্রা হয়। সভাযাত্রাতে মাদল বাজিয়ে জয়পুর বাসীকে স্বাগত জানান মন্ত্রী শ্যামল সাঁতরা। সভা যাত্রা শেষে মূল মঞ্চে সব অতিথিদের বরণ করা হয়।

বরণপর্ব শেষে প্রদীপ প্রজ্জলনের মধ্য দিয়ে এই মেলার আনুষ্ঠানিক সূচনা করলেন মন্ত্রী শ্যামল সাঁতরা। ও মেলার পতাকা উত্তলোন করেন পঞ্চায়েত সমিতির সভাপতি টগরী মাঝি। এলাকার বিশিষ্ট ব্যাক্তিদের উপস্থিতিতে ও সহযোগিতা এই আনুষ্ঠানিক উদ্বোধন সম্পন্ন হয়।

- Advertisment -

Most Popular

Recent Comments

× How can I help you?