Thursday, February 25, 2021
Home রাজ্য হাওড়া ও হুগলি বন্ধ হোক সাম্প্রদায়িক হানাহানি,বার্তা নিয়ে নির্বাচনী দল ঘোষণা 'ইউনাইটেড সেক্যুলার ফ্রন্টের'।

বন্ধ হোক সাম্প্রদায়িক হানাহানি,বার্তা নিয়ে নির্বাচনী দল ঘোষণা ‘ইউনাইটেড সেক্যুলার ফ্রন্টের’।

আগামী বিধানসভা নির্বাচনে মন ৩৮ টি কেন্দ্রে বিজেপির বিরুদ্ধে ক্যান্ডিডেট দেবে 'ইউনাইটেড সেক্যুলার ফ্রন্ট'।

কলকাতা:একদিকে যখন নন্দীগ্রামের মঞ্চে দাঁড়িয়ে তৃণমূলের সর্বপ্রথম প্রাথীর নাম ঘোষণা করছেন মমতা বন্দোপাধ্যায়, ঠিক তখনই কলকাতা প্রেসক্লাবে ঘোষিত হলো এক নতুন রাজনৈতিক দল ‘ইউনাইটেড সেক্যুলার ফ্রন্টের’।

তবে রাজনৈতিক ভাবে নাম প্রকাশের পাশাপাশি অরাজনৈতিক মিলন মঞ্চ হিসাবেও নিজেদের নাম প্রকাশ করলো ‘ইউনাইটেড সেক্যুলার ফ্রন্ট’।যাদের মূল লক্ষ্য বিজেপি ও সাম্প্রদায়িক শক্তিকে একুশে নির্বাচনে রুখে দেওয়া।

দল ঘোষণার পাশাপাশি একগুচ্ছ ইস্তাহারও প্রকাশ করেছে ‘ইউনাইটেড সেক্যুলার ফ্রন্ট’।
তাদের মূলত দাবি,

*NRC ও CAA কে অবিলম্বে বাতিল করা

*মাদ্রাসা শিক্ষার আধুনিকি করন।

*দুই ঈদে দু-দিন করে ছুটি ঘোষণা করা।

*পীর আবুবকর সিদ্দিকির মৃত্যু দিন কে সরকারি ছুটি হিসাবে ঘোষণা করা।

এছাড়াও SC , ST ও কুর্মী সমাজের মানুষদের বিশেষ সংরক্ষণ ,শিক্ষা ক্ষেত্রে উন্নতি সহ রাজ্যের কৃষকদের উন্নতির মতো একাধিক ক্ষেত্রে উন্নয়নের দাবি জানায়।তারা এটাও জানায় ভোটের পর ক্ষমতা পেলে এই কর্মসূচি গুলিকে তারা রূপায়িত করবেন।

তবে আক্ষরিক অর্থে ‘ইউনাইটেড সেক্যুলার ফ্রন্ট’ নিজেদেরকে বিজেপি বিরোধী বলেই প্রকাশিত করলেন।

সবথেকে উল্লেখযোগ্য বিষয় একুশে নির্বাচনে পীরজাদা আব্বাস সিদ্দিকি ও ‘মিম’ জোটবেধে একাধিক কেন্দ্রে প্রাথী দেবে বলে সূত্রের খবর।আগামী একুশে জানুয়ারি সমস্ত কেন্দ্রের প্রাথী ও ঘোষণা করবেন বলে তারা জানিয়ে দিয়েছে।ঠিক তার কয়েকদিন আগেই ‘ইউনাইটেড সেক্যুলার ফ্রন্টের’ দল ঘোষণা।বলাবাহুল্য একুশে নির্বাচন যতই এগোচ্ছে,বঙ্গীয় রাজনীতিতে ততই উত্তাপ বাড়ছে।

- Advertisment -

Most Popular

Recent Comments

× How can I help you?