Sunday, February 28, 2021
Home দেশ বন্ধ করা হলো কৃষক আন্দোলনের ফেসবুক পেজ,ক্ষোভ নেটিজেনদের

বন্ধ করা হলো কৃষক আন্দোলনের ফেসবুক পেজ,ক্ষোভ নেটিজেনদের

আগামী ২৭ ডিসেম্বর মোদির মন কি বাত অনুষ্ঠান চলাকালীন দেশবাসীকে বাড়িতে বসে থালা বাজানোর আহ্বান জানিয়েছেন জগজিৎ সিংহ ডালেওয়ালা।

দেশ – প্রায় আধা মাসের বেশি সময় ধরে রাজধানীর বুকে আন্দোলন করছেন কৃষকরা। কেন্দ্রের ৩ কৃষি আইনের বিরুদ্ধে পথে নেমেছেন তাঁরা। আন্দোলনের গতিপ্রকৃতি জানাতে ফেসবুক পেজ খুলেছিলেন আন্দোলনরত কৃষকরা। কিষাণ একতা মোর্চা নামে ওই ফেসবুক পেজ এবার ব্যান করার অভিযোগ উঠল ফেসবুক ইন্ডিয়ার বিরুদ্ধে। অভিযোগ রবিবার ফেসবুক ওই পেজ বেশ কিছুক্ষণের জন্য ব্যান করে দেওয়া হয়। তাতেই ক্ষুব্ধ হয় কৃষক আন্দোলনের নেতারা সব নেটিজেনদের একাংশ।

তবে এদিন ফেসবুক পেজ কতক্ষণ বন্ধ ছিল, তা অবশ্য স্পষ্ট নয়। আর কেনই বা পেজ বন্ধ করা হয় সেই উত্তরও মেলেনি। কৃষকদের তথ্যপ্রযুক্তি শাখার প্রধান বলজিৎ সিংহ বলেন, “কিষাণ একতা মোর্চার অফিসিয়াল ডিজিটাল প্ল্যাটফর্মটি বন্ধ করে দেওয়া হয়। তবে সে সম্পর্কে আগে থেকে কিছু জানানো হয়নি। তাঁর কথায়, ভারতীয় কিষাণ ইউনিয়নের নেতা জগজিৎ সিংহ ডালেওয়ালা শুক্রবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ভাষণের পাল্টা জবাব দিয়েছিলেন বলেই সরকার এই সব কূটনৈতিক কাজ শুরু করেছে।তবে এতে আন্দোলন দমবে না বলেও তিনি সাফ জানান।

উল্লেখ্য কেন্দ্রের ৩ কৃষি আইনের বিরোধিতায় গত ২৬ নভেম্বর থেকে তাঁরা রাজধানীর সীমান্তে আন্দোলন করছেন একাধিক রাজ্য থেকে আসা কৃষকরা। রাজধানীর কনকনে ঠান্ডায় রাস্তায় বসে আছেন তাঁরা,সূত্রের খবর এখনো পর্যন্ত প্রায় 23 জন কৃষকের মৃত্যু হয়েছে ঠান্ডায়। দফায় দফায় কেন্দ্রের সঙ্গে বৈঠকেও মেলেনি কোনো সমাধান সূত্র। খোদ অমিত শাহ আসরে নামলেও নিজেদের দাবিতে অনড় কৃষকরা। তাঁদের আন্দোলনকে সমর্থন জানিয়েছেন দেশ বিদেশে রাষ্ট্র প্রধানরা। এদিকে আগামী ২৭ ডিসেম্বর মোদির মন কি বাত অনুষ্ঠান চলাকালীন দেশবাসীকে বাড়িতে বসে থালা বাজানোর আহ্বান জানিয়েছেন জগজিৎ সিংহ ডালেওয়ালা।

- Advertisment -

Most Popular

Recent Comments

× How can I help you?