Saturday, October 16, 2021
Home খেলা ফাইনালে সবুজ মেরুণ

ফাইনালে সবুজ মেরুণ

এটিকে–মোহনবাগান ২ নর্থইস্ট ইউনাইটেড ১

সোহিনী পোড়েল, ১০, মার্চ: অনবদ্য জয়। অনবদ্য হাবাসের ছেলেরা। অনবদ্য সবুজ মেরুণ শিবির। সেমিফাইনালের প্রথম লেগে নর্থইস্ট ইউনাইটেডের বিরুদ্ধে ম্যাচ ড্র করে এটিকে মোহনবাগান। তবে জয় পাওয়াটাই প্রধান লক্ষ্য ছিল হাবাসের ছেলেদের। তার অভিব্যক্তি দেখা গেল সেমিফাইনালের ফিরতি লেগের ম্যাচে।

ম্যাচের প্রথম মিনিট থেকেই এক ঝড় তুলে ছিল বাগান বাহিনী। পুরো মাঠটাই তারা নিজেদের দখলে রাখতে চাইছিল। ম্যাচ দেখে মনে হচ্ছিল রয় কৃষ্ণ একাই মাঠে রাজত্ব করছে। কার্যত খালিদ জামিলের ছেলেদের সুযোগই দেয়নি। ম্যাচ জয়ের পিছনে ডেভিড উইলিয়ামস ও মনবীর সিংয়ের অবদানও কিছু কম নয়। এক দাপুটে ম্যাচ খেলল বাগান বাহিনী।

প্রথমার্ধে ৩৭ মিনিটে একটা গোলের সুযোগ নষ্ট করে রয় কৃষ্ণ। তবে ৩৮ মিনিটে রয় কৃষ্ণর পাস করা বল থেকে গোল করে ডেভিড উইলিয়ামস। এরই নাম রয় কৃষ্ণ। নিজে গোল করতে ব্যর্থ হলেও বল পাশ করে গোল করাতে ব্যর্থ নন। তাঁকে দেখে মনে হচ্ছিল ফাইনালে ওঠার জন্য কতটা মরিয়া তিনি।

দ্বিতীয়ার্ধে ৬৮ মিনিটে আবারও রয় কৃষ্ণর পাস করা বলে ব্যক্তিগত নৈপুণ্যে বাঁ পা দিয়ে অসাধারণ গোল করে মনবীর সিং। অন্যদিকে খালিদ জামিল দ্বিতীয় বদল করে ফেলে। সবুজ মেরুণ শিবিরের রক্ষণের ফাঁক ও গোলরক্ষক অরিন্দমের ভুলে বুদ্ধিমত্তার সঙ্গে হেডে গোল করলেন ভিপি সুহের।তিনি ম্যাচের ব্যবধান কমিয়ে আনে ২-১।

মঙ্গলবার হয়তো এটিকে মোহনবাগানের ভাগ্য সঙ্গে ছিল। কারণ ৮১ বিতর্কিত পেনাল্টি পায় নর্থইস্ট ইউনাইটেড। তবে তা থেকে ইদ্রিসা সাইলা গোল করতে ব্যর্থ হয়। শেষপর্যন্ত ম্যাচের ফলাফল ২-১. ম্যাচ শেষ হওয়ার পর সাংবাদিকদের হাবাস বলেন,‘‘ম্যাচটা অতিরিক্ত সময়ে যাক, আমরা তা চাইনি।প্রথমার্ধেই তাই ম্যাচের রাশ তুলে নিতে চেয়েছিলাম আমরা।’’

এখন এটিকে মোহনবাগানের কাছে একটাই লক্ষ্য আগামী ১৩ মার্চ হবে ফাইনাল মুম্বই সিটিএফসির সঙ্গে। এখন হাবাসের দিকে তাকিয়ে আছে এটিকে মোহনবাগানের সমর্থকরা।

- Advertisment -

Most Popular

Recent Comments

× How can I help you?