Friday, May 14, 2021
Home খেলা প্রসিদ্ধ – শার্দুলের দাপটে বিরাট জয় ভারতের

প্রসিদ্ধ – শার্দুলের দাপটে বিরাট জয় ভারতের

ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম ওয়ান ডে ম্যাচে এক দাপুটে জয় টিম ইন্ডিয়ার।

সোহিনী পোড়েল: ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম ওয়ান ডে ম্যাচে এক দাপুটে জয় টিম ইন্ডিয়ার। টসে জিতে টি-টোয়েন্টির মতো প্রথমে ফিল্ডিং এর সিদ্ধান্ত নেন ইংল্যান্ড অধিনায়ক ইয়ন মর্গ্যান।

ভারতের হয়ে ওপেন করতে আসেন হিটম্যান রোহিত শর্মা এবং গব্বর শিখর ধাওয়ান। প্রথম থেকেই দুই ওপেনারই ধরে খেলছিলেন। হিটম্যান রোহিত শর্মা ৪২ বলে ২৮ রান করেন। ব্যাট চালাতে গিয়ে বেন স্টোকসের বলে জশ বাটলারের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন হিটম্যান। তবে ক্রিজে তাঁর অভাব অনুভব করতে দিলেন না গব্বার। এরপর রান মেশিন কোহলি এবং গব্বরের প্রচেষ্টায় ভালোই রান উঠল। কোহলি অর্ধশতরান করলেন কিন্তু মাত্র ২ রানের জন্য গব্বরের শতরান হল না।

এরপর একে একে শ্রেয়াস আয়ার (৬) , হার্দিক পান্ডিয়া (১) উভয়ই ক্যাচ আউট হন। কে এল রাহুল এবং কুনাল পান্ডিয়ার যুগলবন্দীতে মাত্র ৫৭ বলে ১১২ রান হয়। শেষ ১০ ওভারে রান আসে ১১২ বিনা উইকেটে। টি-টোয়েন্টিতে ছন্দে ছিলেন না কে এল রাহুল। সেইজন্য পঞ্চম ম্যাচে বাদ পরতে হয় তাঁকে। কিন্তু ওয়ান ডে সিরিজের প্রথম ম্যাচেই তিনি বুঝিয়ে দিলেন তাঁর ক্ষমতা। প্রথম পর্ব শেষে ভারতের ফল ৩১৭/৫।

অন্যদিকে ইংল্যান্ডের দুই ওপেনার জেসন রয় ও জনি বেয়ারস্টো প্রথম থেকেই ব্যাট চালিয়ে খেলছিল। তাঁরা ১৩৫ রানের জুটি গড়েন। বেয়ারস্টোরও মাত্র ৬ রানের জন্য শতরান হল না। শার্দুল ঠাকুরের বলে তিনি সাজঘরে ফিরে যান। এরপর একে একে স্টোকস (১), মর্গ্যান (২২), বাটলার (২), বিলিংস (১৮), মইন আলি (৩০), শ্যাম কারেন (১২), টম কারেন (১১) আউট হন।

জেসন রয় ও জনি বেয়ারস্টো যেভাবে খেলছিল দেখে মনে হচ্ছিল ম্যাচ তারা পকেটে ভরে নিয়েছে। কিন্তু প্রসিদ্ধ কৃষ্ণ এবং শার্দুল ঠাকুর তাদের সাজানো হিসাব ওলট পালট করে দেয়। অভিষেক ম্যাচেই প্রসিদ্ধ কৃষ্ণ ৪ টি, শার্দুল ঠাকুর ৩ টি উইকেট তুলে নেন। এরপর ভুবনেশ্বর, কুনাল পান্ডিয়া উইকেট নিয়ে ইংল্যান্ডকে থামিয়ে দেয়। ইংল্যান্ডের ফল ২৫১।

- Advertisment -

Most Popular

Recent Comments

× How can I help you?