Sunday, February 28, 2021
Home খেলা প্রথম টেস্টে হার টিম ইন্ডিয়ার

প্রথম টেস্টে হার টিম ইন্ডিয়ার

সোহিনী পোড়েল, ৯, ফেব্রুয়ারি: ২০১৭ য় অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ঘরের মাঠে হারের পর আবারও ইংল্যান্ডের কাছে ঘরের মাঠে প্রথম টেস্ট হারতে হল ভারতকে। এই নিয়ে বিরাট কোহলির অধিনায়কত্বে ভারতকে দুবার ঘরের মাঠে হারতে হল। এমনকি তাঁরই অধিনায়কত্বে ভারত মোট চারবার টেস্ট ম্যাচ হারল।
ইংল্যান্ডের কাছে প্রথম টেস্ট ম্যাচ হারার ফলে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিলে শীর্ষ স্থান থেকে চতুর্থ স্থানে নেমে এল। আবার অন্যদিকে ইংল্যান্ড ভারতকে হারিয়ে শীর্ষ স্থানে উঠে এল।
তবে এই নিয়ে একেবারেই চিন্তিত নয় অধিনায়ক বিরাট কোহলি। তিনি সাংবাদিক বৈঠকে বলেছেন, “যে জিনিসগুলো আমাদের হাতে নেই, সেগুলো নিয়ে ভেবেও লাভ নেই। কিছু কিছু জিনিসের পিছনে কোনও কারণ থাকে না। আবার কিছু জিনিস আছে, যেগুলো নিয়ে ঘণ্টার পর ঘণ্টা ধরে বিতর্ক চলতে পারে। আমরা যেটা করতে পারি, সেটা হল মাঠে নেমে ভাল খেলা। এটুকুই আমাদের হাতে আছে। এটাতেই আমরা মন দিচ্ছি। কারা শীর্ষে আছে, সেটা নিয়ে মাথা ঘামিয়ে আমাদের লাভ নেই। এখনও পর্যন্ত আমরা যেভাবে খেলেছি, পরের ম্যাচগুলোতেও সেভাবেই খেলব। আমাদের জন্য কিছুই বদলায়নি। লকডাউনের জন্য যদি হঠাৎ নিয়ম বদলে যায় আমাদের কিছু করার নেই।“
পঞ্চম দিনে ভারতের টার্গেট ছিল ৪২০ রান এবং হাতে ছিল ৯ উইকেট। যদিও দ্বিতীয় ইনিংসে ভারতের ব্যাটিং লাইনাপকে ভাগতে বেশি সময় লাগেনি ইংরেজ বোলারদের। গিল থেকে রাহানেকে অতি সহজেই সাজঘরে ফেরায় ইংরেজ পেসার জেমস অ্যান্ডারসন। প্রথম ইনিংসে ৯১ রান করা ঋশভ পন্থকে ১১রান এবং ৮৫ রান করা ওয়াশিংটন সুন্দরকে শূন্য রানে দ্বিতীয় ইনিংসে সাজঘরে ফিরতে হয়। একমাত্র বিরাট কোহলি সর্বাধিক ৭২ রান করেন।
ভারতের দ্বিতীয় ইনিংস ১৯২ রানে শেষ হয়। দ্বিতীয় ইনিংসে ভারতের হয়ে সর্বাধিক উইকেট ৬ টি আর অশ্বিন ও ইংল্যান্ডের হয়ে ৪ টি উইকেট নেন জ্যাক লিচ। প্রথম ইনিংসে ২১৮ রান করে ম্যাচের সেরা হন ইংরেজ অধিনায়ক জো রুট। দ্বিতীয় টেস্টে ভারত কিভাবে ঘুরে দাঁড়ায় সেটারই এখন অপেক্ষায় আছে ক্রিকেটপ্রেমীরা।

- Advertisment -

Most Popular

Recent Comments

× How can I help you?