Monday, March 1, 2021
Home দেশ পাশ্চাত্যের ছাপ, ঝাঁ চকচকে হাসপাতাল! নজরকাড়া সৌন্দর্য অযোধ্যা মসজিদের,সাধারণতন্ত্র দিবসেই হতে পারে...

পাশ্চাত্যের ছাপ, ঝাঁ চকচকে হাসপাতাল! নজরকাড়া সৌন্দর্য অযোধ্যা মসজিদের,সাধারণতন্ত্র দিবসেই হতে পারে ভিত্তিপ্রস্তর স্থাপন।

হাসপাতালে থাকবে ৩০০ শয্যার ব্যবস্থা। গোটা মসজিদটি চলবে সৌরশক্তি দিয়ে। থাকবে শীততাপ নিয়ন্ত্রণের ব্যবস্থাও।

গত বছরই অযোধ্যা মামলায় রায় দিয়েছে সুপ্রিম কোর্ট। সেই মতোই বিতর্কিত স্থানে শুরু হয়েছে রাম মন্দির নির্মাণের কাজ। করোনা আবহে ধুমধাম করে রাম মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মসজিদের (Ayodhya Mosque) জন্য অন্যত্র ৫ একর জমি বন্দোবস্ত করার নির্দেশ দিয়েছিল সুপ্রিম কোর্ট। এবার সেই মসজিদ কেমন দেখতে হবে তা প্রকাশ্যে আনল ইন্দো-ইসলামিক কালচারাল ফাউন্ডেশন

আগামি বছর ২৬ জানুয়ারি প্রজাতন্ত্র দিবসের দিনই ভিত্তিপ্রস্তর স্থাপন হবে অযোধ্যার মসজিদের। মসজিদের সঙ্গে থাকবে মাল্টি স্পেশালিটি হাসপাতাল। গোলাকৃতি এই মসজিদে একসঙ্গে নামাজ পড়তে পারবেন ২,০০০ মানুষ।
মাথায় গম্বুজ থাকলেও, পাশ্চত্য স্থাপত্যের ছাপ দেখা যাবে এই মসজিদে। মসজিদ চত্বরে থাকবে গ্রন্থাগার ও পার্কিংয়ের ব্যবস্থা। থাকবে কমিউনিটি কিচেনও।লখনউয়ে একটি অনুষ্ঠানে এদিন এই নকশাটি প্রকাশ করার পাশাপাশি ট্রাস্ট জানায়, মসজিদটি ভারতে হিন্দু–মুসলিম লড়াই এবং ঐতিহ্যের নিদর্শন হবে। হাসপাতালটিও তৈরি করা হবে অত্যাধুনিক সরঞ্জাম–সহ। স্থানীয় মানুষদের উন্নত স্বাস্থ্য পরিষেবা সেখানে প্রদান করা হবে।

- Advertisment -

Most Popular

Recent Comments

× How can I help you?